অবতক খবর,২০ জুলাইঃ পশ্চিমবঙ্গ উল্লেখযোগ্য একটি প্রদেশ। মহামতি গোখলে বলেছিলেন, হোয়াট বেঙ্গল থিঙ্কস্ টুডে ইন্ডিয়া থিঙ্কস্ টুমরো।

পশ্চিমবঙ্গ যে কত কত নতুন নতুন জিনিস আবিষ্কার করে! এই রাষ্ট্র ব্যবস্থায় নির্বাচন একটি প্রহসন। ‌সংসদ নামক বস্তুটাই একটা খোয়ার। একথা এক বিপ্লবী রাজনৈতিক দল অনেক আগেই ঘোষণা করেছিল। সে যাই হোক, বিরোধীনেতা বিজেপি দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি এই পঞ্চায়েত নির্বাচন যে আর পর্যবেক্ষণের কোন প্রয়োজন নেই, এটা যে প্রহসন মাত্র,তা তিনি বারবার বলেছেন। এই নির্বাচনে নির্বাচন কমিশনের সঙ্গে রাজ্য প্রশাসন বিশেষ করে বিডিওরা যে হাত মিলিয়েছেন এবং তারা যে একটি রাজনৈতিক দলের দাসে পরিণত হয়েছেন, তিনি বারবার প্রকাশ্যে এই অভিযোগ তুলেছেন।

পঞ্চায়েত নির্বাচন যেহেতু একদম গ্রামীণ মূল ভিত্তি এটার প্রাথমিক স্তরে রয়েছে বিডিও,তাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উঠেছে, তারা যে এই নির্বাচনকে প্রহসনে পরিণত করেছেন, সেইজন্য তিনি তাদের কাছে কৃতজ্ঞ এবং তারা একটা ভালো কাজ করেছেন বলে তিনি তাদের কালো গোলাপ এবং কালো মিষ্টির প্যাকেট দিয়ে উৎসাহিত করছেন।

এই কাজটি তিনি শুরু করেন ১৭ই জুলাই। এদিন তিনি হাওড়া পাঁচলার জয়েন্ট বিডিওর সঙ্গে সাক্ষাৎ করে তার হাতে কালো মিষ্টির প্যাকেট এবং কালো গোলাপ তুলে দেন।

পরবর্তীতে মালদার গাজোল ব্লকের বিডিও অফিসে তালা দিয়ে দেন বিক্ষোভকারী মহিলা বিজেপি কর্মীরা এবং বিডিও সেখানে না থাকায় তারা বিডিও অফিসের দরজায় কালো মিষ্টির প্যাকেট এবং কালো গোলাপ দিয়ে আসেন।

নতুন এই ধারা প্রবর্তনের জন্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এগিয়ে রইলেন।