অবতক খবর,১৯ জানুয়ারি,মালদা:- বিজেপি পরিচালিত পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধানকে অপসারণ করলো তৃণমূল,বিজেপি,কংগ্রেস, সিপিএম সদস্যরা মিলিত ভাবে।মথুরাপুর গ্রাম পঞ্চায়েতে তলবি সভায় ১৩ জন সদস্য জানালো সমর্থন।মালদার মানিকচকের মথুরাপুর গ্রাম পঞ্চায়েতে প্রধান উপপ্রধানকে সরানোর পর তৃণমূল নিজেদের দখলে রাখবে পঞ্চায়েত।

মানিকচক ব্লকের অন্তর্গত মথুরাপুর গ্রাম পঞ্চায়েত।১৯ আসন বিশিষ্ট এই পঞ্চায়েতে ২০১৮ এর নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতায় বিজেপি পঞ্চায়েত দখল করে। প্রধান হন বিজেপি সদস্য মিলন মন্ডল ও উপপ্রধান উত্তম কর্মকার। পঞ্চায়েত ভবন প্রাঙ্গণে বিজেপি প্রধান উপপ্রধান এর বিরুদ্ধে অনাস্থার তলবি সভা অনুষ্ঠিত হয়।

যাকে ঘিরে মানিকচক থানার আইসি অক্ষয় পালের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী গোটা এলাকা জুড়ে মোতায়েন ছিল। শান্তিপূর্ণ নির্বিঘ্নে তলবি সভা সম্পন্ন করতে তৎপর ছিল পুলিশ সহ প্রশাসনিক কর্তারা। মানিকচক ব্লক প্রশাসনের আধিকারিকদের সামনে অপসারণের পক্ষে সম্মতি দেন ১৩ জন পঞ্চায়েতের সদস্য।

এলাকার উন্নয়নের স্বার্থেই তৃণমূলের সাথে হাত মিলিয়ে অপসারণ সফল হয়েছে বলে দাবি বিজেপি সদস্য সুশীল মন্ডলের।তিনি বলেন, এলাকার মানুষের জন্য কোন কাজে করতে পারছিলেন না তাই তৃণমূলের সদস্যদের সাথে নিয়ে প্রধান উপপ্রধান এর বিরুদ্ধে অনাস্থা। তবে আগামী দিনে কার হবে পঞ্চায়েত বলতে চাননি সদস্যরা।

ব্লক প্রশাসনের আধিকারিক তথা তলবি সভার প্রিসাইডিং অফিসার অনুপম চক্রবর্তী জানান, পঞ্চায়েত আইনে যে সমস্ত নিয়ম রয়েছে তা মেনেই আজ থেকে প্রধান উপপ্রধান অপসারিত হল। পরবর্তীতে প্রশাসনিক নিয়ম অনুসারে নতুন করে প্রধান নির্বাচন করা হবে