বিনয় ভরদ্বাজ, অবতক খবর, ১৯শে মার্চ :: নির্বাচনীবিধি লাগু হয়েছে। রাজনৈতিক দলের ব্যস্ততা তুঙ্গে । তৃণমূল প্রচারে নেমে পড়েছে। মুখ্যমন্ত্রীতার ভাঙা পায়ে জেলায় জেলায় সফর শুরু করে দিয়েছেন। ইতি মধ্যে বিজেপি তাদের সকল প্রার্থীদের নাম ঘোষিত করেছে। কিন্তু নির্বাচন যতোএগিয়ে আসছে ততই বাড়ছে বিজেপিতে ডামাডোল অবস্থা। প্রার্থী পছন্দ না হওয়ায়, একের পর এক চলছে বিজেপি রাজ্য দপ্তরে ভাঙচুর বিক্ষোভ। জেলায় জেলায় বিজেপি র পতাকা পুড়িয়ে চলেছেন বিক্ষুব্ধ বিজেপি কর্মীরা। দলের টিকিট বিতরণ কে নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন একে একে অনেক নেতা নেতৃত্ব।

সূত্রে খবর দলের টিকিট বিতরণ ব্যবস্থা দেখে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন বিজেপি কেন্দ্রীয় কার্যকারিনির অন্যতম সদস্য ও অভিনেতা জয় ব্যানার্জিও। বিজেপির বিভিন্ন পদে রয়েছেন জয় ব্যানার্জি।তাকেও এবার প্রার্থী করেনি দল।সূত্রের খবর তিনি ক্ষোভ প্রকাশ করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতাদের কাছে। সূত্র জানাচ্ছে যে তিনি বিজেপির উপর এতটাই ক্ষুব্ধ যে তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করতে চলেছেন। সূত্র জানাচ্ছে আগামী সোমবারের মধ্যেই তৃণমূল জয়েন করতে পারেন ।

সূত্রে জানা গেছে যে জয় ব্যানার্জি যেভাবে টিকিট বিলি করা হয়েছে তাতেই ক্ষুব্ধ। সূত্রের দাবি দল পুরোনো কর্মীদেই অবহেলা করে তৃণমূল থেকে যারা আতি পাতিরা এসেছে তাদেরকে টিকিট দিয়েছে।তাছাড়া তিনি জানিয়েছেন যে দিদির চোট লাগা নিয়েও বিজেপি নেতারা মজা মশখরা করছেন। তিনি জানান যে একজন মহিলা যিনি অসুস্থ কষ্টে আছেন তাকে নিয়ে এমন কটূক্তি মজা করা বাংলার সংস্কৃতি নয়।

সূত্রে জানা গেছে যে জয় ব্যানার্জি যেভাবে টিকিট বিক্রি করা হচ্ছে তৃণমূল থেকে যারা আছে তাদেরকে সরাসরি টিকিট দেওয়া হচ্ছে তাতে তিনি ক্ষুব্ধ জয় ব্যানার্জি আরও জানিয়েছেন বিজেপি এভাবে যে তাদেরকে নিয়ে খেলা করবে, ছিনিমিনি করবে তা তিনি আগে কোনোদিন ভাবতে পারেননি।

তৃণমূল সূত্রের খবর জয় ব্যানার্জীর সাথে কথা হয়েছে তবে এখন অনেকেই তৃণমূলে যোগদান করতে ইচ্ছে প্রকাশ করেছেন। নেত্রীর গ্রিন সিগনাল দিলেই বিজেপি থেকে তৃণমূলে যোগদান কর্মসূচি শুরু হবে। রাজ্য ও জেলার বিজেপির অনেক পদাধিকারী ও নেতা যে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করতে চলেছেন তা দিদির ইশারা ও সময়ের অপেক্ষা মাত্র।