অবতক খবর: পঞ্চায়েত নির্বাচনে ভরাডুবির পর ফের বাম-কংগ্রেস-তৃণমূলের আঁতাঁতের অভিযোগ তুললেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সুকান্ত দাবি করে বলেন, বাংলায় তৃণমূলের বিরুদ্ধে লড়াই করছে একমাত্র বিজেপি। বাম-কংগ্রেস ছদ্মবেশে নির্বাচনে লড়ছে। ভোট কেটে তৃণমূলকেই সুবিধা করে দিয়েছে।

সুকান্ত মজুমদারের কথাতে, “বাম-কংগ্রেস এখন ভোট কাটুয়া।” বৃহস্পতিবার বিজেপির রাজ্যসভার প্রার্থী অনন্ত মহারাজের মনোনয়নের জমা দেওয়ার পর পঞ্চায়েত নির্বাচনে বাম-কংগ্রেসের ভূমিকা নিয়ে বলেন,”কোথায় লড়াই করেছে? বরং ভোট কেটে বেশ কয়েক জায়গায় তৃণমূলকে জিতিয়েছে সিপিএম এবং কংগ্রেস। পঞ্চায়েতে একভোটেও হার-জিত হয়। ছদ্মবেশে লড়াই করছে সিপিএম এবং কংগ্রেস। দেখাচ্ছে তৃণমূলের বিরুদ্ধে লড়াই করছে, প্রকারান্তরে তৃণমূলের সুবিধা করে দিচ্ছে।”

সুকান্তর দাবি, এখন বাম-কংগ্রেস তৃণমূলের সঙ্গে ‘ছদ্ম’ জোট করেছে, ২০২৪ সালের পর সরাসরিই একসঙ্গে লড়বে। বিজেপির রাজ্য সভাপতি বলছেন,”কেন্দ্রের দিকে নজর রাখুন। ২০২৪-এ কী হয় দেখুন। ২০২৪-এর পর বাঘে-গরুতে একঘাটে জল খাবে। ২০২৬-এর রাজ্য বিধানসভা নির্বাচনে তৃণমূল, সিপিএম, কংগ্রেস একজোট হয়ে লড়াই করলেও অবাক হব না।”

উল্লেখ্য, ২০২১ বিধানসভা নির্বাচনে বাংলার বিরোধী দল হিসেবে জায়গা করে নিয়েছিল বিজেপি। কিন্তু পঞ্চায়েত নির্বাচনে দেখা যাচ্ছে সেই বিরোধী পরিসর কার্যত দুই ভাগ। বিজেপি যেখানে ২২ শতাংশের সামান্য বেশি ভোট পেয়েছে, সেখানে বাম-কংগ্রেস জোটের সম্মিলিত ভোট প্রায় ২১ শতাংশ। অর্থাৎ বিরোধী ভোটে ভালমতোই ভাগ বসিয়েছে বাম-কংগ্রেস। এটাই দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বিজেপির রাজ্য সভাপতির কাছে।

ভোটারদের উদ্দেশে সুকান্তর আহ্বান,”বিজেপিই সবচেয়ে বড় রাজনৈতিক দল। সকলে আমাদের পতাকার তলায় আসুন। বাংলায় খুব শীঘ্রই খেলা হবে৷ বিজেপি খেলবে। ওরা শুধু গান বাজাচ্ছে। খেলব আমরা৷ ২০২৪ সালে কি হয় দেখুন।”