অবতক খবর, স্পোটর্স ডেস্ক  :: ব্যাট হাতে সূর্যকুমার যাদব আর ঈশান কিশানের হাফ সেঞ্চুরি। আর বল হাতে বোল্ট-বুমরাহর দাপট। ব্যাটে বলে দাপট দেখিয়ে চলতি আইপিএলের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স। নক আউট পর্বে দিল্লি ক্যাপিটালসে ৫৭ রানে হারিয়ে ফাইনালে, এই নিয়ে মোট ৬ বার ফাইনালে রোহিত শর্মার দল।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ার। মাত্র এক বল খেলে শূন্য রানে আউট হয়ে ফিরে আসেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। এরপরেই পাশা বদল যায়। কুইন্টন ডি’কক আর সূর্যকুমার যাদব ব্যাট হাতে দাপট দেখাতে শুরু করলে, বড় রানের লক্ষ্যমাত্রা নিয়ে এগোতে থাকে মুম্বই। ২৫ বলে ৪০ রান করেন ডি’কক। ৫১ রান করেন সূর্যকুমার যাদব। ৩০ বলে ৫৫ রানে অপরাজিত থাকলেন ইশান কিশান। শেষ দিকে ঝড়ো ইনিংসে ১৪ বলে অপরাজিত ৩৭ রান করেন হার্দিক পান্ডিয়া। নির্ধারিত কুড়ি ওভারে ৫ উইকেট হারিয়ে ২০০ রান তোলে মুম্বই। ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

২০১ রানের টার্গেট তাড়া করতে নেমে স্কোরবোর্ডে রান উঠার আগেই তিন উইকেট হারিয়ে বসে দিল্লি ক্যাপিটালস। পৃথ্বি শ, শিখর ধাওয়ান, আজিঙ্কে রাহানে তিনজনেই আউট হয়ে ফিরে যান। শুরুর এই ধাক্কা সামলানোর চেষ্টা করেন শ্রেয়স আইয়ার আর মার্কোস স্টোইনিস। শ্রেয়স আইয়ার ১২ রান করে আউট হন। এরপর লড়াই চালান স্টোইনিস আর অক্ষর প্যাটেল। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি কেউই। ৬৫ রানে ফিরে যান স্টোইনিস। ৪২ রান করেন অক্ষর প্যাটেল। বল হাতে দাপট দেখালেন ট্রেন্ট বোল্ট আর জশপ্রীত বুমরাহ। ১৪ রান দিয়ে চার উইকেট নিলেন বুমরাহ। বোল্ট নিলেন ২ উইকেট। ৮ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৪৩ রান তোলে দিল্লি। আর এভাবেই প্রথম কোয়ালিফায়ার হিসেবে চলতি আইপিএলের ফাইনালে চলে গেল মুম্বই ইন্ডিয়ান্স।