অবতক খবর: তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সমতা ফিরিয়ে আনল ভারতের মহিলা ক্রিকেট টিম। প্রথমে ব্যাট করে স্মৃতি মান্ধানারা তুলেছিল আট উইকেটে ২২৮ রান। জবাবে বাংলাদেশের মহিলা ক্রিকেট দল শেষ হয়ে যায় ১২০ রানে। হরমনপ্রীতরা ১০৮ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নিল।

টস জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে পাঠায় ভারতকে। শুরুটা ভাল হয়নি ভারতীয় দলের। মাত্র ১৭ রানের মাথায় প্রিয়া পুনিয়া (৭) আউট হন। ৪০ রানে ভারতের দ্বিতীয় উইকেট যায়। ইয়াস্তিকা ব্যক্তিগত ১৫ রানে আউট হন। ওপেনার স্মৃতি মান্ধানা ব্যক্তিগত ৩৬ রানে প্যাভিলিয়নে ফেরেন। ভারতের রান তখন ৬৮। ম্যাচে তখন কোণঠাসা ভারত।

দলকে খাঁদের কিনারা থেকে ইনিংস গড়ার কাজ সারেন হরমনপ্রীত ও জেমাইমা জুটি। হরমনপ্রীত ব্যক্তিগত ৫২ রানে আউট হন। জেমাইমা ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান। ৮৬ রানে আউট হন জেমাইমা। হরলিন দেওল ২৫ রান করার পরে আর কেউ সেভাবে রানই করতে পারেননি। ভারতের মেয়েরা ৫০ ওভারে করে ৮ উইকেটে ২২৮ রান।

রান তাড়া করতে নেমে বাংলাদেশ শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে। দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শারমিন আখতার দ্রুত ফিরে যান। ফরজানা দলের হয়ে সর্বোচ্চ ৮১ বলে ৪৭ রান করেন। রীতু মণি ২৭ রান করেন। বাকিরা কেউ দাঁড়াতে পারেনি।

বাংলাদেশের তিন জন ব্যাটসম্যান কেবল দুই অঙ্কের রান করেন। ৩৫.১ ওভারে বাংলাদেশ করে ১২০ রান। ভারতীয় বোলারদের মধ্যে জেমাইমা ৪ উইকেট নেন। দেবিকা বৈদ্যর শিকার তিন উইকেট। ব্যাট ও বলে দুর্দান্ত পারফরম্যান্স করার জন্য জেমাইমা ম্যাচের সেরা হন। এই জয়র সুবাদে সিরিজ এখন ১-১।