অবতক খবর,২৩ নভেম্বর,বাঁকুড়া:- বাঁকুড়ার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ, কাজ শুরু হল শহরের প্রস্তাবিত হল্ট স্টেশনের ঘুরে দেখলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার কটাক্ষ তৃণমূলের।
দক্ষিণ পূর্ব রেলপথের বাঁকুড়া ও আঁচুড়ি স্টেশনের মাঝে কাটজুড়িডাঙ্গা এলাকায় একটি রেল স্টেশনের দাবি দীর্ঘদিন ধরে জানিয়ে আসছিলেন এলাকার মানুষ। অবশেষে সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। দক্ষিণ পূর্ব রেলের অনুমোদনের পর এবার কাজ শুরু হল হল্ট স্টেশনের পরিকাঠামো তৈরীর কাজ। রেলের এই উদ্যোগে এলাকার মানুষ খুশি

গত দু দশকে ধীরে ধীরে লোকসংখ্যা বৃদ্ধির পাশাপাশি কলেবরে বেড়েছে বাঁকুড়া শহর। শহরের এই আয়তন বৃদ্ধির হার সর্বাধিক শহরের পশ্চিম প্রান্তে। শহরের একমাত্র রেল স্টেশনটি পূর্ব প্রান্তে অবস্থিত হওয়ায় শহরের পশ্চিম প্রান্তে বসবাসকারী মানুষদের প্রায় ৬ থেকে ৭ কিলোমিটার পাড়ি দিয়ে ট্রেন ধরতে হয়। তাছাড়া শহরের পশ্চিম প্রান্তে দক্ষিনবঙ্গের অন্যতম বড় হাসপাতাল বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ অবস্থিত হওয়ায় ট্রেনে আসা রোগী ও রোগীর আত্মীয়দের হাসপাতালে যেতে নিত্যদিন চূড়ান্ত নাকাল হতে হয়। তাই আজ দু দশক আগে থেকেই কাটজুড়িডাঙ্গা এলাকায় একটি হল্ট স্টেশনের দাবি জানিয়ে আসছিলেন শহরের পশ্চিম প্রান্তের মানুষ। গত পাঁচ বছর ধরে সেই আন্দোলনে নতুন মাত্রা যোগ করে প্রস্তাবিত হল্ট স্টেশন উন্নয়ন কমিটি।

সময় দেড় বছর সাড়ে তিন কোটি টাকা বাজেট ইতিমধ্যে প্ল্যাটফর্ম তৈরীর কাজ শুরু হয়েছে।