অবতক খবর,২২ সেপ্টেম্বর: বহরমপুর কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠক করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। তিনি প্রধানমন্ত্রীর আমেরিকা যাওয়া প্রসঙ্গে বলেন যে, আমেরিকা কাবুল ছেড়ে পালিয়ে গেছে। একসময় ভিয়েতনাম ছেড়ে চলে গেছে। প্রধানমন্ত্রী আমেরিকায় বৈঠক কতটা লাভ হবে সেটা জানা নেই।
ফারাক্কার পাঁচবারের বিধায়ক ও কংগ্রেসের বরিষ্ঠ নেতা মইনুল হক তৃণমূলে যোগদান করছে বলে খবর অধীর রঞ্জন চৌধুরী জানালেন, মইনুল হককে ফোন করা হয়েছিল।কিন্তু তিনি পরিষ্কার জানিয়েছেন,মানুষের হয়ে কাজ করা অসম্ভব হয়ে পড়েছে এবং সেই কারণেই তিনি দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন। অধীর বাবু জানান, তৃণমূল দল যত বড় মাপের নেতা আছে আগে তাদের সঙ্গে কথা বলে নিচ্ছে কতজনকে তুমি দলে যোগদান করাতে পারবে এবং সেই মতই চাপ সৃষ্টি করে কংগ্রেসের নেতৃত্ব দেন তৃণমূলে যোগদান করাতে বাধ্য করাচ্ছে।
মুর্শিদাবাদের পৌরসভা প্রসঙ্গে তিনি বলেন, এখানে পৌরসভা নালার অবস্থা পুকুরের অবস্থা খুব খারাপ পৌরসভা গুলিতে প্রোমোটারি রাজ চলছে। অধীর বাবু বলেন, আর কদিন পরে হয়ত বহরমপুর পাশ দিয়ে যে গঙ্গা বয়ে গেছে সেই গঙ্গাকে বন্ধ করে দিয়ে হয়তো বিল্ডিং তৈরি করবে প্রোমোটাররা বলে তার মত।
আধার কার্ড নিয়ে হয়রানি হতে হচ্ছে সাধারণ মানুষকে রাত জেগে তারা লাইন দিচ্ছে এটা কেন্দ্র সরকারের তবে রাজ্য সরকারকে এই আধার কার্ড নিয়ে উপযুক্ত প্রমাণ সহকারে যাতে মানুষ আধার কার্ড সংশোধন করতে পারে সেই দিকে লক্ষ রাখা দরকার বলেই তিনি মনে করেন।
সামশেরগঞ্জ যিনি কংগ্রেসের প্রার্থী হয়েছেন তাকে পুলিশ প্রচার করতে বাধা দিচ্ছে এবং বিভিন্ন দিকে আইন প্রসঙ্গত উঠে আসছে তবে যে দলেরই হোক না কেন তাকে প্রচারে বাধা দেওয়া উচিত নয় বলেও তিনি মনে করেন।