অবতক খবর: বীরভূমের নানুর থেকে জেলা পরিষদে প্রথম বার প্রার্থী হয়ে জয়ী হলেন নানুরের তৃণমূল নেতা কাজল শেখ। ৪৪ হাজারেরও বেশি ভোটে জেলা পরিষদে আসনে তিনি জয়ী হয়েছেন।

প্রসঙ্গত, গরুপাচার মামলায় জেলবন্দি বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ও তাঁর কন্যা সুকন্যা মণ্ডল। তাঁর অনুপস্থিতিতে ‘সক্রিয়তা’ বাড়ছিল জেলায় অনুব্রত বিরোধী বলে পরিচিত কাজল শেখের। সম্প্রতি তিনি দলের জেলা কোর কমিটিতে জায়গা পেয়েছেন। তার পর থেকে কাজলের ‘সক্রিয়তা’ বারবার সাংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছে। গত ফেব্রুয়ারিতে বিধানসভার সিঙ্গি গ্রামে দলের এক কর্মী সম্মেলনে বিস্ফো*রক মন্তব্য করেন কাজল শেখ।

তিনি বলেন,’অনেকেই দলকে লুটেপুটে খাওয়ার জায়গা ভেবে নিয়েছে। তাদের আরও একবার চেতাবনি (হুঁশিয়ারি) দিয়ে বলছি। তোমরা সরে যাও। আমাকে না সরাতে হয়। নিজেদের শুধরে নিয়ে ভেদাভেদ না করে মানুষের সেবা করো।’ পঞ্চায়তে টিকিট পাওয়া প্রসঙ্গে কাজল শেখ আগেই বলেছেন, ‘যদি কেউ ভাবেন আমি দাদা-দিদির হাত ধরে টিকিট পাব, তাহলে তিনি মুর্খের সর্গে বাস করছেন। যে সৎপথে চলবে এবং গ্রামের মানুষ যাকে ঠিক করবে, সেই টিকিট পাবে। আর অঞ্চল কমিটির মধ্যে কেউ যদি ভাবে আমি অঞ্চল কমিটি হয়ে গিয়েছি। আমি তির মেরে দিয়েছি। আমি হনু হয়ে গেলাম। নেতা হয়ে গেলাম তাহলে তিনি মুর্খের স্বর্গে বাস করছেন।’ এবার অনুব্রত অনুপস্থিতিতে কাজল শেখের বড় ব্যবধানে জয় বীরভূমে নতুন কোন সমীকরণ তৈরি করে নজর থাকবে এই দিকে।