অবতক খবর,২৫ এপ্রিল: বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে সারা ভারতবর্ষব্যাপী গেরুয়া বাহিনীর দৌরাত্ম্য যে ক্রমবর্ধমান তাকে প্রতিহত করতে অর্থাৎ ফ্যাসিস্ট বাহিনীর দৌরাত্ম্যকে প্রতিরোধ করতে জনসংযোগ করলেন বামপন্থী নেতা দীপঙ্কর ভট্টাচার্য্য।

আজ নৈহাটি বঙ্কিম পাঠাগার ভবনে সমাজকর্মী, নাট্যকর্মী, বিজ্ঞানকর্মী এবং সচেতন নাগরিকবৃন্দের সঙ্গে মতামত বিনিময় করলেন এই বামপন্থী নেতা। তিনি বিভিন্ন সংস্থার বক্তাদের প্রাধান্য দিয়ে তাদের দৃষ্টিভঙ্গি, তাদের মতামত,তাদের লড়াকু মনোভাব জেনে নিতে চাইলেন্ আগামীতে যে দুর্দিন আসন্ন, মানবজাতির যে সংকটময় পরিস্থিতি তা অনুধাবন করার জন্যই আজকের এই আয়োজন।

আজকের আয়োজনের মূল বিষয় হলো একুশের ডাক। ভারতবর্ষের রাজনৈতিক পরিস্থিতি কোন দিকে যাবে, জনগণ যে দুর্বিষহ পরিস্থিতিতে রয়েছে তাকে কি করে মোকাবিলা করা হবে, তার প্রস্তুতি পর্ব কি হবে,কিভাবে এই সমস্যার সমাধান করা যায় সে নিয়ে আলোচনা হয় এই সভায়। প্রায় ৬৬ জন মানুষ উপস্থিত ছিলেন। করোনা বিধিকে সম্পূর্ণ মান্যতা দিয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বর্তমান পরিস্থিতিতে এই প্যানডেমিক সিচুয়েশনে এটি একটি সদর্থক ভূমিকা— জনগণকে সচেতন করা,তাদের পাশে থাকার যে দায় ও দায়বদ্ধতা এই সমস্ত সুধী সমাজের রয়েছে, এই সমস্ত সমাজকর্মী সংগঠনের রয়েছে,এই সাংস্কৃতিক সংগঠনের রয়েছে,সেটি আজকে এই সভায় ধরা পড়েছে।