অবতক খবর:  ফের শিরোনামে দুর্গাপিতুরী লেন। সকালে আতঙ্ক ছড়াল এলাকা বউবাজারে৷ মেট্রোর কাজের এলাকায় একটি বাড়ির কার্নিশ ভেঙে পড়ে৷ মেট্রোর কাজের জন্য কি এই সমস্যা? প্রশ্ন উঠছে।

নির্মাণকারী সংস্থা কেএমআরসিএল জানাচ্ছে, মেট্রোর কাজের জন্য এখানে কিছুই হয়নি৷ ৬বি দুর্গা পিতুরী লেনের একটি বাড়ির কার্নিশ ভেঙে পড়ে৷ বাড়িটি ফাঁকা ছিল। ২০১৯ সালে এখানে ফাটল ধরা পড়েছিল৷ পরে সারিয়ে দেওয়া হয়৷ নির্মাণকারী সংস্থা জানাচ্ছে, গত দু’দিনে বৃষ্টি হয়েছে। তার জেরে পুরানো বাড়ির একটি কার্নিশ ভেঙে পড়ে৷ কেউ আহত হয়নি। সব ঠিক আছে।

প্রসঙ্গত,  আপাতত স্বস্তি বউবাজারের মেট্রোর কাজে। শেষ হল কংক্রিট বেস স্ল্যাব তৈরির কাজ। সাড়ে চার মিটার কাজ শেষ করতে বিপত্তি ঘটে গত বছর।বেশ কিছুদিন অপেক্ষার পরে শেষ করা হল কাজ। এবার লাইন পাতার কাজ শুরু হবে। তৈরি হবে সুড়ঙ্গর রিং। চলতি বছরের ডিসেম্বর মাসে বউবাজারের সব কাজ শেষ করতে চায় কেএমআরসিএল। গত সপ্তাহেই শুরু হয়, বউবাজারের মেট্রোর কাজ।তিনটি বাড়ি থেকে সরানো হয়েছিল ৪৫ জনকে। সোমবার থেকে কংক্রিট বেস তৈরির কাজ শুরু হয়।সাড়ে চার মিটার অংশের কাজ বাকি ছিল। সেই কাজ শেষ হয়ে গেল। এই কাজ সম্পন্ন হওয়ায় লাইন পাতা যাবে।

যেখানে এই ঘটনা ঘটেছে, সেখান থেকে বেশ কিছুটা দূরে মাটির উপরে মেট্রোর কাজ চলছে৷ অযথা আতঙ্কিত হওয়ার কিছু  নেই বলে জানাচ্ছে কেএমআরসিএল। যদিও তাদের আধিকারিকেরা সাইট পরিদর্শন করে এসেছেন।