অবতক খবর,২২ অক্টোবর: রাতের অন্ধকারে দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের ইছামতি চা বাগানের ২ একর জমির প্রায় ১০০০০ চা গাছ কেটে নষ্ট করে দুষ্কৃতীরা। শুক্রবার সকালে এমনই দৃশ্য প্রকাশ্যে আসায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। চা বাগান কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, উত্তর দিনাজপুর জেলার দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের জিয়াখুড়ি ডিভিশনের ৭ নম্বর সেকশনের ২ একর জমির প্রায় ১০ হাজারের মতো চা গাছ কেটে নষ্ট করে দিয়েছে দুষ্কৃতীরা।

শুধু আজকের এই ঘটনাই নয়। এর আগেও দু-তিনবার 10 নম্বর ডিভিশনের প্রচুর চা গাছ কেটে নষ্ট করে দিয়ে যায় এবং বেশকিছু চারা গাছ কেটে নিয়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা। এ বিষয়ে পুলিশকে অভিযোগ জানানো হলেও কোন ধরনের পদক্ষেপ না নেওয়ায় এই ধরনের চা বাগানের বড় বড় চা গাছ চুরির ঘটনা বেড়েই চলছে। রাতের অন্ধকারে কয়েক হাজার চা গাছ কেটে নষ্ট করায় বাগান বন্ধ করতে বাধ্য হচ্ছে চা বাগান মালিক পক্ষ। পুলিশ প্রশাসনের কাছে বারংবার আবেদন করেও কোন ফল না পেয়ে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন বলে জানিয়েছেন ইছামতি চা বাগান কর্তৃপক্ষ।

গতরাতের ঘটনায় চা বাগান কর্তৃপক্ষ বাগান বন্ধ রেখেছে। ফলে সমস্যায় পড়তে চলেছেন ঐ বাগানে কর্মরত ৫০০ জন শ্রমিক। স্বাভাবিকভাবে বাগান বন্ধ হয়ে যাওয়ার ভয়ে এদিন সকালে দাসপাড়া পুলিশ ফাঁড়ির সামনে শ্রমিকেরা এসে বিক্ষোভ দেখাতে শুরু করে। তাদের দাবি, অবিলম্বে যারা এই ধরনের ঘটনা ঘটাচ্ছে তাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক এবং চা বাগান যেন সচল থাকে সেই ব্যবস্থা করার। অন্যথায় তারা পেটের তাগিদে বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে।