অবতক খবর,১৭ এপ্রিলঃ সোমবার সকালে নিউটাউন ইকো পার্কে প্রাতঃভ্রমনে আসেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ।

জীবন সাহা গ্রেফতার। সিবিআই কি হাইপার এক্টিভ?

এর আগে প্রাক্তন মন্ত্রী ধরা পরেছে। বাঘ ধরা পরেছে। তখন আপনাদের হাইপার এক্টিভ মনে হয়নি? এখন প্রসেস চলছে। ভালোই হচ্ছে। হয়তো বড় বড় লোকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সাহস পাচ্ছিল না। এবার পাচ্ছে। প্রধানমন্ত্রী বলে দিয়েছেন, বড় বড় লোকেদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। ঘাবড়ে যাবেন না। আপনাদের পাশে আমি আছি। এটা এতোদিন কেউ বলার ছিল না। তাই এতো দুর্নীতি হয়েছে। নেতাদের দেখুন, বড় ব্যবসায়ী, অফিসার, বিল্ডার, কে নেই! সবাই সাজা পাবে।

নিয়োগ দুর্নীতির জাল কতদূর?

মুখ্যমন্ত্রীর শ্লোগান এগিয়ে বাংলা। সব ব্যাপারে এগিয়ে থাকবে এটাই তো স্বাভাবিক। দুর্নীতির রেকর্ড করবে। দেশের সব দুর্নীতিকে ছাপিয়ে যাবে। শুধু দক্ষিণ নয়, উত্তরবঙ্গেও জাল ছড়ানো আছে। এক মন্ত্রী ও তার মেয়েকে নিয়ে কি হয়েছে আপনারা দেখেছেন। সার্বিক ভাবে তৃণমূলের সমস্ত স্টোরে এই দুর্নীতির জাল ছড়িয়ে গেছে।

প্রয়াগরাজ শ্যুট আউট এর পর জয় শ্রী রাম শ্লোগান!

সবাই শুনেছে। জয় শ্রী রাম। কেন? একটা লোক ৪১ বছর ধরে ক্রিমিনাল। কত কেস আছে কেউ জানেনা। সব ক্রিমিনাল কেস। সে রাস্তায় দাঁড়িয়ে শ্যুট আউট করেছে। একটা কেসেও তার সাজা হয়নি। তাকে টিকিট দিয়ে সাংসদ বানানো হয়েছে। নেতা বানানো হয়েছে। আজ তার বিরুদ্ধে পুলিস ব্যবস্থা নিয়েছে। এটা ঠিক, যা ঘটেছে, তা না ঘটলেই ভালো ছিল। পুলিস সাজা দেবে, এটাই কাম্য। সমাজের বহু মানুষকে অত্যাচার করেছে। সেই মাফিয়ার প্রতি যারা সমবেদনা জানাচ্ছে, তারা আরও বড় অপরাধী। তবে তাকে আইন অনুযায়ী সাজা দিলেই ভালো হতো।

স্কুলে গরমের ছুটি বাড়ানোর যৌক্তিকতা!

আমি গ্রামে পড়েছি। আমাদের সকালে স্কুল হত। জানিনা এখানে কি সমস্যা আছে। সারাবছর শিক্ষকরা দুয়ারে সরকার আর ধর্নায় ব্যস্ত। পড়ানর সুযোগ পাননা। অর্ধেক শিক্ষক পদ খালি। এরকম অনেক স্কুলে আমি নিজে গিয়ে দেখেছি। তাই সুযোগ পেলেই ছুটি দিয়ে দাও। যারা শিক্ষক ছিল, তার মধ্যে আবার ভুয়ো শিক্ষক। তারা এখন ঘর বাড়ি ছেড়ে পলাতক। স্কুল ফাঁকা, কর্মী নেই, ঘন্টা বাজাবার লোক নেই। আসল সমস্যা ওটাই। গরম টা অছিলা। একটা অছিলা দরকার ছিল। সিবিআই ধরপাকড়ের পর অর্ধেক স্কুল খালি হয়ে গেছে।