অবতক খবর: অভিযোগ, স্বচ্ছ নির্বাচন হয়নি। গোটা পুরুলিয়ায় পুনর্নির্বাচনের দাবি। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো।পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে উত্তপ্ত বাংলা। মনোনয়ন পেশ থেকে ভোটের দিন পর্যন্ত অশান্তি, হামলা চলেছে। বো*মাবাজি-গুলি চলেছে যথেচ্ছ। প্রাণ গিয়েছে অনেকের।

ভোটের ফল প্রকাশের দিনও অশান্তি হয়েছে জেলায় জেলায়।গণনায় কারচুপির অভিযোগ উঠেছে। একাধিক জায়গায় পুনরায় গণনার দাবি উঠেছে। এবার পুনর্নির্বাচনের দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো। তাঁর দাবি, স্বচ্ছ নির্বাচন হয়নি। তাই নিরপেক্ষ তদন্তকারী সংস্থাকে দিয়ে তদন্তের আর্জি জানিয়েছেন তিনি।

অন্যদিকে হাওড়া, বালি, জগাছা, নদিয়া-সহ বিভিন্ন জায়গায় গণনাকেন্দ্রে বিরোধী প্রার্থীদের এজেন্টকে ঢুকতে না দেওয়ার অভিযোগ তুলে হাইকোর্টে তদন্তের আর্জি জানিয়েছেন আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়। গণনার দিন এক এজেন্ট প্রাণে বাঁচানোর কথা বলে চিঠি লেখেন রিটার্নিং অফিসারকে। সেই চিঠির বয়ান পেশ করা হয়েছে আদালতে। পুনর্গণনা-সহ স্বাধীন তদন্তকারী সংস্থাকে দিয়ে তদন্তের নির্দেশের আর্জি জানানো হয়েছে। আগামিকাল শুনানির সম্ভাবনা।