অবতক খবর: হাতে আর মাত্র ৭ দিন। ৮ জুলাই রাজ্যে ত্রিস্তরিয় পঞ্চায়েত ভোট। এই আবহে বাম কর্মী-সমর্থকদের এবার বিজেপিকে ভোট দিতে আহ্বান শুভেন্দু অধিকারীর। ‘পাটনায় সীতারাম ইয়েচুরি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফিশফ্রাই খেয়েছেন। আপনাদের ভোট দেওয়া মানে চোর তৃণমূলকে ভোট দেওয়া। পশ্চিমবঙ্গে তৃণমূলের বি টিম সিপিএম এবং কংগ্রেস। দিল্লিতে কংগ্রেসের বি টিম হল তৃণমূল ও সিপিএম। কেরলে আবার মুখোমুখি সিপিএম এবং কংগ্রেস। একমাত্র বিজেপির কোনও সেটিং নেই।’ হেড়িয়ায় প্রচারে গিয়ে এই  মন্তব্য করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

সাম্প্রতিক সময়ে পাটনাতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় মহাজোটের বৈঠকে ্যোগ দিয়েছিলেন। ওই বৈঠকে সিপিএম্র সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ছিল। এই চিত্র সামনে আসতেই রাজ্যের বিরোধী দল বিজেপি হাতেব গরমে ইস্যু পেয়ে গিয়েছে। তারা ভোটারদের কাছে এটাই তুলে ধরতে চাইছে তৃণমূল বিরোধীতা এবং লড়াই করতে পারে শুধু বিজেপি।

এর আগেও রাজ্য  বিধানসভায় সিপিআইএম নেতাদের সঙ্গে বৈঠকে করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ বৈঠকে ছিলেন সুজন চক্রবর্তী, অশোক ভট্টাচার্য ও রবীন দেব ৷  বিধানসভায় এসে সিপিআইএম নেতাদের সঙ্গে নিজের ঘরে আলোচনা করেন মুখ্যমন্ত্রী ৷  সব মিলিয়ে ভোট যত এগিয়ে আসছে, রাজনৈতিক জমি তত বেশি করে তপ্ত হয়ে উঠছে।