অবতক খবর: উলুবেড়িয়ার সিপিএম প্রার্থীর ব্যালট পেপার ষড়যন্ত্র মামলায় বিডিও এবং এসডিও সহ তিনজনকে সাসপেন্ড করার সুপারিশ করা হয়েছে। পাশাপাশি রিপোর্টে আদালতকে বিচার বিভাগীয় তদন্তের সুপারিশও জানালেন অবসরপ্রাপ্ত বিচারপতি দেবীপ্রসাদ দে। সুপারিশ এফআইআরেরও।

ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ ছিল, “সিবিআই তদন্তের মতো উপাদান এই মামলায় নেই।” রাজ্য পুলিশের ওপরেই তাই তদন্তভার দেওয়া হয়। সেই মামলায় অবসরপ্রাপ্ত বিচারপতি দেবীপ্রসাদ দে রিপোর্টে বিডিও, এসডিও ও অনগ্রসর শ্রেণির দফতরের এক অফিসারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করলেন। তাঁর সুপারিশ, এফআইআর করতে হবে। পাশাপাশি তিনজনকেই সাসপেন্ডের সুপারিশ করা হয়েছে।

হাওড়ার উলুবেড়িয়ার ১ নম্বর ব্লকের বহিরা পঞ্চায়েতের সিপিএম প্রার্থী কাশ্মীরা বেগম খান। মনোনয়নপত্র বিকৃতি ও ব্যালটে ষড়যন্ত্রের অভিযোগ তোলেন তিনি। একাধিক অভিযোগের মধ্যে ছিল, ওবিসি হওয়া সত্ত্বেও মনোনয়নপত্রের চেকলিস্টে জাতিগত শংসাপত্রের জায়গায় তার উল্লেখ করেননি বিডিও। জল গড়ায় কলকাতা হাইকোর্টে। সিবিআই তদন্তের দাবি জানানো হয়।সিঙ্গল বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিলেও পরবর্তীতে ডিভিশন বেঞ্চের তরফে বলা হয়, অবসরপ্রাপ্ত বিচারপতি দেবীপ্রসাদ দে’র নজরদারিতে তদন্ত করবে রাজ্য পুলিশ।