অবতক খবর: চলতি বছর রাজস্থানে বিধানসভা নির্বাচন। তার আগে সেখানে প্রচারে নেমেছে বিজেপি। বৃহস্পতিবার সিকারে নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগাগোড়া নিশানা করলেন বিরোধী ইন্ডিয়া জোটকে। ফের সন্ত্রাসবাদী সংগঠনগুলির সঙ্গে তুলনা করলেন। জনসভা থেকে বিরোধী জোট ইন্ডিয়ার নাম নিয়ে মোদির মন্তব্য, ”নিজেদের পাপ মুছতে ইউপিএ হয়েছে ইন্ডিয়া। এভাবে নামবদলের খেলা চলছে। দেশের স্বার্থ নিয়ে এদের কারও কোনও মাথাব্যথা নেই।”

জনসভায় মোদি বলেন , ”শুধু নাম বদলের খেলা চলছে। যা ছিল ইউপিএ, সেটাই এখন ইন্ডিয়া। কংগ্রেস আমলে স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অফ ইন্ডিয়া বা সিমি ছিল সন্ত্রাসবাদী সংগঠন। এখন তা পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই)। কিন্তু নাম বদলে কি আর কাজ বদল হয়? ওদের লক্ষ্য, দেশকে লুট করা। ইউপিএ বা কংগ্রেস শাসনাধীন সরকারকে সেবার মানুষ উৎখাত করে ফেলেছিল। এবারও ইন্ডিয়া জোটকে মানুষ প্রত্যাখ্যান করবে।”

এই প্রসঙ্গে তিনি নিষিদ্ধ সংগঠন সিমি, পিএফআই’র’এর সঙ্গেও তুলনা করেছেন প্রধানমন্ত্রী। এর আগে দলের সংসদীয় কমিটির বৈঠকে ইন্ডিয়া জোটকে জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গে তুলনা করেছিলেন। এরপর রাজস্থান থেকে ফের সেই একই তুলনা টানলেন।

এরপর বিরোধীদের উদ্দেশে স্লোগানও তোলেন মোদি। মহাত্মা গান্ধীর আন্দোলনের প্রসঙ্গ টেনে বলেন, ”ব্রিটিশ বিরোধী আন্দোলনে গান্ধীজি আওয়াজ তুলেছিলেন, ইংরেজ ভারত ছাড়ো। এখন বিরোধীদের লক্ষ্য করে স্লোগান তোলার সময় এসেছে। দুর্নীতিবাজ, ভারত ছাড়ো। তোষামোদকারীরা, ভারত ছাড়ো।”

উল্লেখ্য, এর আগে মোদি ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গে তুলনা করেছিলেন বিরোধীদের জোটকে। আর এবার সিমি। অর্থাৎ বারবার ইসলামিক জঙ্গিগোষ্ঠীর সঙ্গে ইন্ডিয়াকে এক সারিতে রেখে প্রধানমন্ত্রী বারবার তাদের নেতিবাচক দিক তুলে চাইছেন সাধারণের সামনে।