নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ৩১শে ডিসেম্বর :: নৈহাটী  :: আজ সকাল ১০টা ২২ মিনিট থেকে নৈহাটি প্ল্যাটফর্ম থেকে তিন নম্বর প্ল্যাটফর্মের পথে যাওয়ার দিকে,একটি ট্রেনের ইঞ্জিন যেটি হাওড়া লোকো থেকে এসেছিল ব্যান্ডেল যাওয়ার পথে সেটি লাইনচ্যুত হয়ে যায়।

বিকল ইঞ্জিনটি দীর্ঘ সময় ধরে রেল লাইনের উপরেই পড়ে থাকে। কিন্তু যাত্রীদের অভিযোগ ঘন্টা দেড়েক ইঞ্জিনটি পড়ে থাকা সত্ত্বেও রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে কোন আধিকারিক সেই ইঞ্জিন থেকে সরানোর ব্যবস্থা করেননি। অবশেষে পাবলিক অ্যাড্রেস সিস্টেমে ঘোষণা করা করা হয় যে যান্ত্রিক গোলযোগের কারণে আপ এবং ডাউনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

অবতক খবরের জেরে রেল প্রশাসন ব্যবস্থা নেয় এবং রেল ইঞ্জিন থেকে তোলার ব্যবস্থা করা হয়। এই মুহূর্তে আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে। কিন্তু নৈহাটি সহ অন্যান্য প্লাটফর্মে অপেক্ষারত যে নিত্যযাত্রীরা ছিলেন তারা বলছেন, দীর্ঘ সময় ধরে ট্রেন ইঞ্জিন লাইনচ্যুত হয়ে যাওয়ার দরুন পড়ে থাকা ইঞ্জিন থেকে সরানোর কোন ব্যবস্থাই করেনি রেল কর্তৃপক্ষ।

এমনকি রেলের পক্ষ থেকে জিআরপি বা আরপিএফ কাউকেই ঘটনাস্থলে দেখতে পাওয়া যায়নি। ঘন্টা দুয়েক এইরকম অচলাবস্থা চলতে থাকে। আমাদের সংবাদ-প্রতিনিধি ঘটনাস্থলে যাওয়ার পর রেলওয়ে কর্তৃপক্ষ তৎপরতার সঙ্গে বিকল ইঞ্জিনটিকে সরানোর ব্যবস্থা করে।

এই মুহূর্তে ট্রেন চলাচল শুরু হয়েছে, বেশিরভাগ ট্রেন দেরিতে চলছে। এই ঘটনার জেরে তিন জোড়া ট্রেন বাতিল করা হয়েছে। এমনই জানানো হয়েছে স্টেশন মাস্টারের পক্ষ থেকে।

রেলওয়ে প্রটেকশন ফোর্স এর ইন্সপেক্টর ইনচার্জ ওমপাল সিংকে প্রশ্ন করতে গেলে তিনি সংবাদমাধ্যমের সঙ্গে কোনো কথা বলবেন না এবং নৈহাটি রেলের স্টেশন ম্যানেজার সেই একই কথা বলেন।