অবতক খবর,১২ নভেম্বরঃ আজ বহরমপুর সুনীতিকুমার বিশেষ মঞ্চে নিখিল বঙ্গ শিক্ষক সমিতি মুর্শিদাবাদ জেলা দশম ত্রি বার্ষিক সম্মেলন। এই এই সম্মেলনের প্রকাশ্য সমাবেশে প্রধান বক্তা হিসাবে আজ উপস্থিত ছিলেন কমরেড সুজন চক্রবর্তী এছাড়া উপস্থিত ছিলেন কমরেড সুকুমার পাইন কমরেড কৃষ্ণ প্রসন্ন ভট্টাচার্য কমরেড বদরুদ্দোজা খান ও অন্যান্য নেতৃত্ব এবং উপস্থিত শিক্ষক শিক্ষিকা বৃন্দ। আজকের এই প্রকাশ্য সমাবেশে মাননীয় কমরেড সুজন চক্রবর্তী বলেন যে পশ্চিমবাংলায় এমন কোন প্রকল্প নাই যেখানে কাটমানি নাই যেখানে দুর্নীতি নাই।

শিক্ষার ক্ষেত্রে তা হাতেনাতে ধরা পড়ে গিয়েছে। গ্রামে গ্রামে পঞ্চায়েত লুট ১০০ দিনের টাকায় লুট সব ধরা পড়ে গিয়েছে, রাস্তাঘাট করা হলো ছয় মাসের মধ্যে তার কঙ্কাল সার চেহারা। এই সমস্ত কিছু ধরা পড়ে যাচ্ছে। তিনি বলেন জলের প্রকল্প ফেরুন, সেই টাকা লোপাট হয়ে যাচ্ছে সবাই জানে। সুজন চক্রবর্তী বলেন মুখ্যমন্ত্রী সব টের পাচ্ছেন কিন্তু তিনি কি কিছু করবেন? রাজ্যে প্রশাসন বলতে কিছু নাই এই সমস্ত কিছুর জন্য সুজন বাবু মুখ্যমন্ত্রী কে দায়ী করেন। তিনি বলেন মুখ্যমন্ত্রীর কোন অ্যাকশান নিয়ার ক্ষমতা নেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অভিযোগ করলেন এখনকার পি এইচ ই মন্ত্রির সম্বন্ধে আর মুখ্যমন্ত্রী অভিযোগ করেছিলেন তার মন্ত্রিসভার সদস্য শুভেন্দু অধিকারী সম্বন্ধে। তার মন্ত্রিসভার সদস্য রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে, তিনি বলেন মুখ্যমন্ত্রী অভিযোগ করার পরও সে বিষয়ে কোনো অ্যাকশন নেয়া হয়নি। সুতরাং এই সরকারের আমলে যে যা খুশি অপরাধ কর ভাই শুধু ২৫ – ৭৫এর ভাগটা দিও। জল প্রকল্পে লুট, তোলাবাজ, কাটমানি, বাংলার শ্রাদ্ধ করা হচ্ছে।

তিনি আরো বলেন বর্তমান শাসকের পক্ষ থেকে কু কথার রাজনীতির সঙ্গে সঙ্গে হিংসার রাজনীতির শুরু হয়েছে এই শাসকের পক্ষ থেকে। শাসক দলে কেউ বলছেন মাটির তলায় ঢুকিয়ে দিব কেউ বলছেন বুক লক্ষ্য করে গুলি করতে হবে আবার কেউ বলছেন পুলিশ কেন কপাল লক্ষ্য করে গুলি করলো না। আর মুখ্যমন্ত্রী তিনি বলছেন জিভ টেনে ছিড়ে দিবো। সুজন বাবু বলেন এইতো মেদিনীপুরে গিয়ে ওখানকার বিধায়ক পুলিশকে কামড়িয়ে দিয়েছে সুতাং পুলিশ তো কামড়াবেই। আর ওখানে কুনাল ঘোষ গিয়ে ১৮০° উল্টো কথা বলছে ন। পুলিশের বিরুদ্ধে অভিযোগ করছেন। সুজন বাবু বলেন সোনারপুরে বিধায়ককে পাশে বসিয়ে পঞ্চায়েতের তৃণমূল মেম্বার এবং কর্মীরা বলছেন পুলিশকে জানালে উল্টে তোলার পরিমাণ বেড়ে যাচ্ছে। পুলিশ পশ্চিমবঙ্গ চালাচ্ছে পুলিশ ছাড়া তৃণমূলের কেউ এক পা হাঁটতে পারবে না বো আজ নিখিল বঙ্গ শিক্ষক সমিতির সম্মেলনে এসে সাংবাদিকদের এই কথা বললে কমরেড সুজন চক্রবর্তী।