অবতক খবর,২৪ সেপ্টেম্বরঃ এবছর কলকাতার দুর্গাপুজো ইউনেস্কো স্বীকৃত পেয়েছে।ইউনেস্কো কলকাতার দুর্গাপুজো কে সন্মান দিয়েছে সাংস্কৃতিক ঐতিহ্য হিসাবে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইউনেস্কো স্বীকৃত স্বরূপ কলকাতার রেডরোডে এক বিরাট শোভাযাত্রা করে।বাংলার দুর্গাপুজো শুভ উদ্বোধনও করেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে কৃতজ্ঞতা জানিয়ে ইউনেস্কো স্বীকৃত দুর্গাপুজো উপলক্ষে শনিবার বিকেলে নববারাকপুর পুরসভার উদ্যোগে পুরসভার ২নং ওয়ার্ড স্হিত ঐতিহ্যবাহী সার্বজনীন কালিমন্দির অঙ্গন থেকে এক বর্ণময় উৎসবমুখর শোভাযাত্রা উদ্বোধন করেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

মন্ত্রী বলেন ইউনেস্কো ধন্যবাদের পাশাপাশি চিন্ময়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মাকে নিয়ে গিয়েছেন বিশ্বের মাঝে। সেরা করে দেখিয়েছেন। বড় কৃতজ্ঞতা জানাই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। ইউনেস্কো সার্বিকভাবে এই কাজটা করেছে। মুখ্যমন্ত্রী বার বার বলেন ধর্ম যার যার উৎসব সকলের। মুখ্যমন্ত্রী সেই কাজটাই করেছেন। বাংলার দুর্গাপুজো আজ বিশ্ব জনীন। জেলা জুড়ে বিভিন্ন পুরসভা স্তরে ইউনেস্কো স্বীকৃত দিচ্ছেন ।উত্তর দমদম পুরসভার পর নববারাকপুর পুরসভা ইউনেস্কো কে ধন্যবাদ জানিয়ে বিরাট শোভাযাত্রা করছে। খুব সুন্দর উপহার দিল নববারাকপুর বাসীকে পুরসভা দেবীপক্ষের আগে। বিরোধীরা অনেক কিছু বলছে। করছে। হাইকোর্ট গিয়েছে। দুর্গাপুজো করতে দিই না। চিন্ময়ী মা কে শ্রদ্ধা করতে শিখুন তারপর মৃন্ময়ী মাকে শ্রদ্ধা করতে পারবেন। চিন্ময়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মৃন্ময়ী মাকে নিয়ে গিয়েছেন বিশ্বের দরবারে। বড় করে কৃতজ্ঞতা জানাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে।

বর্ণাঢ্য শোভাযাত্রা নববারাকপুরে বিভিন্ন পথ পরিক্রমা করে শেষ হয় কৃষ্টি প্রেক্ষাগৃহের সামনে।বিশেষ আকর্ষণ পুরুলিয়া আদিবাসী দের ছৌ নাচ। উপস্থিত ছিলেন সাংসদ সৌগত রায়।পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা বলেন ইউনেস্কো স্বীকৃত বাংলার দুর্গাপুজো উপলক্ষে বর্ণময় উৎসবমুখর শোভাযাত্রা শহরের বিভিন্ন সুনাগরিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো এদিন।

কয়েক হাজার মানুষ সুসজ্জিত শোভাযাত্রা সামিল হয়। বিরাট সাফল্য।মা সকলের মঙ্গল করুন। ভালো করুন। সকলকে ভালো রাখুন। এই বার্তা দেবো শহর সহ বাংলার সহ নাগরিকদের ।