অবতক খবর,২১ মে,জ্যোতির্ময় মন্ডল,পূর্ব বর্ধমানঃমালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের দ্বারা গঠিত নবচেতনা নামক একটি উন্নয়নমূলক স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে রবিবার মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে বাৎসরিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুভাশিস পাত্র, বর্ধমান জেলার ফুড কন্ট্রোলার অমিয় নন্দী, হুগলি জেলার ফুড কন্ট্রোলার কাঞ্চন অধিকার, উড়িষ্যার সম্বলপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হীরক চক্রবর্তী , কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অরবিন্দ মল্লিক প্রদীপ জ্বালিয়ে এই অনুষ্ঠানে শুভ উদ্বোধন করেন।

এই নব চেতনা স্বেচ্ছাসেবী সংস্থার উদ্দেশ্য হল এলাকার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের স্পোকেন ইংলিশ, ক্যারাটে ,অঙ্কন, সহ বিভিন্ন বিষয়ে ছাত্রছাত্রীদের মান উন্নয়ন করার জন্য এগিয়ে আসা, এই জন্যই ২০২২ সালে করোনার প্রাক্কালে এই সংস্থা গঠিত হয়েছে। ২০২৩ পাশে দাঁড়িয়েছে এই নবচেতনার উন্নয়নমূল কাজের সহযোগিতার করার জন্য। এই নবচেতনার সংস্থার ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের দ্বারা গঠিত সভা মালডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের জয়েন্ট কোচিং সেন্টার, চাকরির কোচিং সেন্টার, বিদ্যালয় লাইব্রেরী ও ল্যাবরেটরির উন্নয়ন সহ দুস্থ গরিব ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়িয়েছে তারা।

আজ এই নবচেতনার উন্নয়নমূল স্বেচ্ছাসেবী সংস্থার বাৎসরিক অনুষ্ঠানে ক্যারাটে প্রদর্শনী, অংকন প্রদর্শনী, ছাত্র-ছাত্রীদের স্পোকেন ইংলিশ এর দক্ষতার প্রদর্শনী, নাচ, গান, নবচেতনার উন্নয়নমূলক কাজের সম্পর্কে আলোচনার মধ্য দিয়ে এই বাৎসরিক অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এই বাৎসরিক অনুষ্ঠানের উপস্থিত ছিলেন মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুভাশিস পাত্র, বর্ধমান জেলার ফুড কন্ট্রোলার অসীম নন্দী, হুগলি জেলার ফুড কন্ট্রোলার কাঞ্চন অধিকার, উড়িষ্যা সম্বলপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হীরক চক্রবর্তী, বর্ধমান কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অরবিন্দ মল্লিক, মালডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি, চিরঞ্জিত হাজরা ও এলাকার বিশিষ্ট শিক্ষক অমিত গন, কপিল সাঁই সহ নব চেতনা সংস্থার ছাত্র-ছাত্রী কর্মকর্তা সহ আরও অনেক বিশিষ্টজনেরা।