অবতক খবর,৬ অক্টোবর,নববারাকপুর: শুভ বিজয়া দশমীর দিন নববারাকপুর পুরসভার ৬নং ওয়ার্ডের দেবী ঘাটে প্রতিমা নিরঞ্জনে রাত পর্যন্ত বিসর্জনে ঢল নামে। ইউনেস্কো স্বীকৃত জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে কৃতজ্ঞতা স্বীকার করে ঘাটে প্রবেশ দ্বারে সুসজ্জিত বর্ণাঢ্য শোভাযাত্রা শহরে অভিনবত্বে ছাপ ফেলে।

বিভিন্ন পুজো মন্ডপ প্রতিমা বিসর্জন ঢাক ঢোল তাসা ব্যঞ্জ নিয়ে সুষ্ঠু ভাবে শান্তি শৃঙ্খলা বজায় রেখে শোভাযাত্রা সহকারে মৃন্ময়ী মাতৃ প্রতিমার নিরঞ্জন করেন নোয়াই খালে। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নগরপাল থেকে উচ্চ পদস্থ আধিকারিক নববারাকপুর পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, পুরসভার পুরদলনেতা ডাঃ পংকজ কুমার অধিকারী সহ বিভিন্ন পুর প্রতিনিধি রা প্রতিমা নিরঞ্জন সুষ্ঠু ভাবে পরিচালনা করেন এদিন। নববারাকপুর সহ বিলকান্দা ১ও ২ নং গ্রাম পঞ্চায়েত অধীনে কমবেশি ২০ টি বারোয়ারী ও ক্লাব সংগঠন সার্বজনীন পুজো কমিটি বিসর্জন দেন দেবী ঘাটে।

উপস্থিত ছিলেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নগরপাল অলোক রাজোরিয়া, ব্যারাকপুর ডিসিপি সেন্ট্রাল আশীষ মৌর্য, ঘোলা এসিপি তনয় চ্যাটার্জি, ইন্সপেক্টর আধিকারিক অজয় কুমার মিশ্রা, নববারাকপুর থানার ওসি বিজয় কুমার ঘোষ, পুজোর নোডাল অফিসার এসআই সমীরন দাস সহ থানার বিশাল পুলিশ বাহিনী তদারকি ও নজরদারি করেন।ঘোলা এসিপি তনয় চ্যাটার্জি বলেন দশমীতে নিউ বারাকপুর ঐতিহ্যবাহী দেবী ঘাটে প্রতিমা নিরঞ্জন করছে বিভিন্ন পুজো মন্ডপ।

শান্তি শৃঙ্খলা বজায় রেখে নিউ বারাকপুর থানার পুলিশ ও পুরসভার আধিকারিক কর্মীরা সুন্দর ভাবে বিসর্জন করছে দেবী দুর্গা প্রতিমা কে। নিউ বারাকপুর থানার ওসি বিজয় কুমার ঘোষ জানান দশমীর বিকেল থেকে রাত দুটো পর্যন্ত নববারাকপুর পুরসভার দেবী ঘাটে ২০ টি প্রতিমা নিরঞ্জন করা হয়েছে। নববারাকপুরে ৭১টি দুর্গাপুজো নিরঞ্জন করা হয়েছে বিভিন্ন ঘাটে ঝিল পাড়ে।বৃহস্পতিবার বাকি শেষ হবে।

নববারাকপুর পুরসভার ৬নং ওয়ার্ড কমিটির পরিচালনায় শু শৃঙ্খল ভাবে শোভাযাত্রা করে প্রতিমা নিরঞ্জনে অংশগ্রহণ কারী ক্লাব সংগঠন গুলিকে পুরষ্কার দেওয়া হয় এদিন ।