অবতক খবর, সংবাদদাতা :: নির্বাচন আধিকারিকদের সাথে কফিতে চুমুক দিতে দিতে নতুন ভোটাররা শিখে নিল ভোট দান পদ্ধতির বিভিন্ন বিষয়। নতুন ভোটারদের উদ্দীপিত করতে এমনই অভিনব কর্মসূচি নিল প্রশাসন।শনিবার ইসলামপুর পার্কে ইসলামপুর মহকুমার চারটি বিধানসভার নতুন ভোটারদের নিয়ে অনুষ্ঠিত হলো এই ব্যতিক্রমী কর্মসূচি। ইসলামপুর,চোপড়া,গোয়ালপোখর এবং চোপড়া বিধানসভা থেকে কয়েক শতাধিক নতুন ভোটার উপস্থিত হয়। নতুন ভোটারদের শপথ গ্রহণ করান মহকুমা নির্বাচন আধিকারিক সপ্তর্ষী নাগ।এরপর বাসন্তি দাস নামে একজন নতুন ভোটারকে মঞ্চে বসিয়ে তার অনুভূতি শোনেন সবাই।

ই টক শোতে অংশগ্রহণ কারীদের জন্য ছিল এক্সটেম্পো প্রতিযোগিতা।এই কর্মসূচিতে নতুন ভোটারদের উজ্জীবিত করতে ছিল সেলফি জোন, স্বাক্ষর অভিযান সহ একাধিক পর্ব।ভোট প্রক্রিয়া সম্পর্কে নতুন ভোটারদের অবহিত করা হয়।এদিন ছিল ভোট সম্পর্কিত একাধিক তথ্যের সচেতনতা প্রচার।

মহকুমা শাসক তথা মহকুমা নির্বাচনী আধিকারিক সপ্তর্ষী নাগ জানান,এই ধরণের নতুন ভাবনার কনসেপ্ট শুধু এই জেলায় নয় রাজ্যে প্রথম। যে সমস্ত নতুন ভোটাররা আমাদের দেশের ভবিষ্যতের কান্ডারী তারাইতো এগিয়ে নিয়ে যাবে ভারতবর্ষকে তাই তাদেরকে সচেতন করতে উদ্দীপিত করতেই প্রয়াস বলেই জানিয়েছেন তিনি।সেখানে উপস্থিত ছিলেন বিভিন্ন ব্লকের বিডিও,ডেপুটি ম্যাজিস্ট্রেট সহ অন্যান্য উসিসিজ পদস্থ আধিকারিকরা।