অবতক খবর : বঙ্গীয় স্বর্ণশিল্পী সমিতি কাঁচরাপাড়ার পক্ষ থেকে গতকাল অনুষ্ঠিত হল এক গুরুত্বপূর্ণ বৈঠক। এই বৈঠকের মূল উদ্দেশ্য ছিল নতুন করে কমিটি গড়ার। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য ও জেলা স্তরের স্বর্ণ ব্যবসায়ীরা নেতৃত্ব সহ প্রাক্তন ও বর্তমান সভাপতি,সহ সভাপতি থেকে শুরু করে কমিটির অন্যান্য সদস্যরা। গতকাল যেহেতু এই কমিটির নির্বাচন ছিল। এই নির্বাচন প্রক্রিয়া অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। এই নির্বাচনে লড়াই ছিল সভাপতি, কার্যকরী সভাপতি এবং সম্পাদক এই তিনটি পদ নিয়ে।

সভাপতি পদের জন্য নির্বাচনে দাঁড়িয়েছিলেন কলিঙ্গ পাল,বিমল দাস এবং অশোক সাউ।

কার্যকরী সভাপতি পদের জন্য নির্বাচনে দাঁড়িয়েছিলেন অনুপ গুপ্তা। তাঁর প্রতিপক্ষ কেউ ছিল না এই নির্বাচনে। অতএব তিনি বিনা প্রতিদ্বন্দীতায় জয়লাভ করে কার্যকরী সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন।

সম্পাদক পদের জন্য লড়েছিলেন গোপাল দাস এবং সন্দীপ কর্মকার(নানকি)।

এই নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। সকাল থেকে রাত ৮টা পর্যন্ত চলে ভোটাভুটির প্রক্রিয়া।

গোপাল দাস যিনি দীর্ঘ বছর ধরে এই কমিটির সম্পাদক ছিলেন, অন্যদিকে তার প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়ে ছিলেন নতুন প্রজন্ম সন্দীপ কর্মকার (নানকি)।

অন্যদিকে বিমল দাস তিনিও দীর্ঘবছর সভাপতি পদে ছিলেন। তাঁর দুজন প্রতিপক্ষ ছিল অশোক সাউ এবং কলিঙ্গ পাল।

লড়াইটা অত্যন্ত কঠিন ছিল। উপস্থিত ছিলেন সমস্ত স্বর্ণ ব্যবসায়ীরা। সম্পূর্ণ গুপ্তভাবে এই ভোট প্রক্রিয়া চলে। ‌ রাত আটটার পর প্রকাশিত হয় ফলাফল। ‌

সভাপতি পদ পেয়েছেন বিমল দাস।
কার্যকরী সভাপতির পদ পেয়েছেন অনুপ গুপ্তা।
সম্পাদক পদে আসীন হয়েছেন সন্দীপ কর্মকার (নানকি)।

এ প্রসঙ্গে সন্দীপবাবু বলেন, স্বর্ণ ব্যবসায়ী সমিতির একটি বড় সমস্যা আমাদের বৈঠকের কোন ঘর নেই, অফিস ঘর নেই আর না আছে নিজস্ব কোন শৌচালয়। এত বছর যারা পদে ছিলেন তারা এই সমস্ত কোন কাজই করেন নি। কিন্তু আমি সম্পাদক পথ বেয়ে অত্যন্ত খুশি। আর আমার প্রথম কাজ হবে বড় করে একটি অফিস ঘর তৈরি এবং শৌচালয় তৈরি। এছাড়াও সংগঠনকে শক্তিশালী করার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাবো। সবকিছু যাতে সুষ্ঠুভাবে পরিচালিত হয় সেই চেষ্টা থাকবে আমাদের।

অন্যদিকে বিমল দাস সকলকে অভিনন্দন জানান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠিত ব্যবসায়ী তথা কাঁচরাপাড়া এক নম্বর ব্যবসায়ী সমিতির সেক্রেটারি কানাইলাল মজুমদার। তিনি বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে এতে যোগ্য ব্যক্তি যোগ্য পেয়েছে এবং পরিষ্কার বোঝা যাচ্ছে যে কে কার পক্ষে রয়েছেন।