রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::   বাগনানে যুবতিকে ধর্ষণের চেষ্টার ঘটনায় ধৃতের সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই । আগে থেকেই ওই যুবতির সঙ্গে সম্পর্ক ছিল ধৃতের। একথা বলেন তৃণমূল নেতা অরূপ রায় ।

বাগনানের গোপালপুরে যুবতিকে ধর্ষণের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার করা হল স্থানীয় তৃণমূল নেতা কুশ বেরাকে । যদিও তৃণমূলের সঙ্গে ধৃতের কোনও যোগ নেই বলে জানিয়েছেন তৃণমূল নেতা অরূপ রায়। তিনি বলেন, ধৃতের সঙ্গে ওই যুবতির সম্পর্ক ছিল । তার জেরেই এই ঘটনা ।

আজ বিকেল নাগাদ গ্রেপ্তার করা হয় অভিযুক্ত কুশ বেরাকে । এবিষয়ে অরূপ রায়কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “একটা ঘটনা ঘটেছে । তবে এই ছেলেটির সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই । তার স্ত্রী গ্রাম পঞ্চায়েতের সদস্য । আমি যতদূর খবর পেয়েছি ছেলেটির সঙ্গে ওই মেয়েটির সম্পর্ক ছিল । সেই সূত্রেই ছেলেটি গিয়েছিল । তখনই মা এসে যায় । তারপর মাকে ধাক্কা মারে । আর সেখান থেকেই পুরো ঘটনা । যে অপরাধ করুক না কেন তাকে গ্রেপ্তার করা হবে । তার সঙ্গে জড়িতদেরও ছাড়া হবে না ।”

বিজেপি-কে কটাক্ষ করে তিনি আরও বলেন, “কে কী বলল সেটা কথা নয় । অপরাধ করার জন্য আমাদের দলের বিধায়ক গ্রেপ্তার হয়েছে । জেল খেটেছে । মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকে পুলিশকে নিরপেক্ষভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন । সেখানে কারও রং দেখা হবে না । দল-মত নির্বিশেষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে । আসলে বিজেপি-র কাজ হল ঘোলা জলে মাছ ধরা । বর্তমান পরিস্থিতি নিয়ে ওদের কোনও মাথাব্যথা নেই । শুধু ধর্মের ভিত্তিতে আর নানা ঘটনাকে ইশু করে জল ঘোলা করার চেষ্টা করছে তারা । ”

গতরাত সাড়ে ১২টা নাগাদ ওই যুবতি ছাদে মোবাইলে গেম খেলছিল । অভিযোগ সেই সময় স্থানীয় তৃণমূল নেতা কুশ তার দলবল নিয়ে সেখানে গিয়ে তাকে ধর্ষণের চেষ্টা করে । তাকে বাঁচাতে এলে সিঁড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয় যুবতির মাকে । গুরুতর অবস্থায় আজ সকালে উলুবেড়িয়া হাসপাতালে মৃত্যু হয় তাঁর । এরপরই অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে সরব হয় স্থানীয় বাসিন্দারা । আজ প্রায় আধ ঘণ্টা জাতীয় সড়ক অবরোধ করেন তাঁরা । অভিযুক্ত তৃণমূল নেতা ও তাঁর সঙ্গীদের শাস্তির দাবিতে সরব হয় স্থানীয় বিজেপি নেতৃত্ব ।