অবতক খবর,মৃন্ময় লাহিড়ী,২১ নভেম্বর: উচ্চ আদালতের রায়ে আপার প্রাইমারি মেধাতালিকা বাতিল, পরীক্ষায় পাশ না করেও দুর্নীতির মাধ্যমে গ্রুপ ডি তে অবৈধ নিয়োগ একের পর এক দুর্নীতি প্রকাশ্যে আসছে। উচ্চ আদালতের রায়ের পরেও টনক নড়েনি পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের।

বাংলায় দুর্নীতির শিকার হয়ে মেধা তালিকাভুক্ত বহু প্রার্থী আত্মহত্যার পথ বেছে নিয়েছে। নবম দ্বাদশ স্তরের মেধা তালিকাভুক্ত বঞ্চিত প্রার্থীদের একাংশের বক্তব্য স্কুল সার্ভিস কমিশন যে আইন দেখিয়ে কাজগুলো করছে কোন আইনে লেখা আছে গেজেট লংঘন করে নাম্বার প্রকাশ না করে মেধা তালিকা প্রকাশের কথা? এরকমই বহু প্রশ্ন তুলে ধরেন তারা। তারা আরো বলেন যারা দুর্নীতির মাধ্যমে চাকরি পেয়েছে তারা যেমন অপরাধ করেছে যারা সেই অকৃতকার্যদের চাকরি পেতে সাহায্য করেছে তারা তার চেয়েও বেশি অপরাধী।

তারা নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অপরাধীদের শাস্তির দাবি জানাচ্ছে। নবম দ্বাদশ মেধা তালিকাভুক্ত বঞ্চিত প্রার্থীদের রাজ্য নেতৃত্ব রাকিব হোসেন জানান স্কুল সার্ভিস কমিশন নিজের গেজেট কে মান্যতা দিয়ে আইনি পথে সকলের চাকরি সুনিশ্চিত করুক। আজও তারা আশা রাখছেন মুখ্যমন্ত্রী এই প্রতিশ্রুতির বাস্তবায়ন করে মেধা তালিকাভুক্ত বঞ্চিত প্রার্থীদের উপর সুবিচার করবেন।