অবতক খবর,২১ নভেম্বর: দুয়ারে রেশন প্রকল্পে বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে দুয়ারে রেশন। কিন্তু রাস্তাঘাট খারাপ হওয়ার দরুন রেশন গাড়ি নিয়ে দুয়ারে দুয়ারে পৌঁছাতে চরম দুর্ভোগে পড়েছেন রেশন ডিলার রা। এ ছবি পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ নম্বর ব্লকের কশবা এগরা গ্রাম পঞ্চায়েত এলাকায়।

মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো সারা রাজ্যর পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার এগরার রেশন ডিলাররাও বাড়ি বাড়ি রেশন সামগ্রী নিয়ে পৌঁছে যাচ্ছে। কিন্তু রেশন গাড়ি নিয়ে যেতে গিয়েই দুর্ভোগের শিকার হতে হচ্ছে তাদের।

গত ১৬ ই সেপ্টেম্বর কেলেঘাই নদীর বাঁধ ভেঙে জলমগ্ন হয়েছিল পটাশপুর, এগরা, ভগবানপুর সহ একাধিক এলাকা। জল নামতে দেড় মাসের ও অধিক সময় লাগে । ত্রান শিবির থেকে সদ্য বন্যাকবলতি এলাকার মানুষ বাড়ি ফিরেছে। বাড়ি ফিরতে না ফিরতেই মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো তাদের বাড়ি বাড়ি রেশন সামগ্রী পৌঁছে যাচ্ছে। দুয়ারেে রেশন পেয়ে বেজায় খুশি গ্রাহকরা ও । কিন্তু চরম দুর্ভোগের শিকার হচ্ছেন রেশন ডিলরা। বন্যার জল নেমে গেলেও রাস্তা ঘাট এখনো সেঁতসেঁতে রয়েছে। তার ওপর গ্রামের অনেক রাস্তা এখনো কাঁচা রয়েছে। বন্যার জলে রাস্তার ওপরের স্তর মোরাম সরে গিয়ে বেরিয়ে পড়েছে ইট পাথরের পাঁজর । রেশন গাড়ি নিয়ে গ্রামের বাড়ি বাড়ি পৌঁছাতে গিয়ে মাঝ রাস্তায় আটকে যেতে হচ্ছে তাদের। কোথাও আবার কাদা রাস্তার মধ্যে ঢুকে যাচ্ছে রেশন গাড়ির চাকা।

যদিও সমষ্যা সমাধানের আশ্বাস দিয়েছে স্থানীয় প্রশাসন।