অবতক খবর,১৩ সেপ্টেম্বর: দিল্লী সফরে গিয়ে কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ীর সাথে একান্তে সাক্ষাৎকার শুভেন্দুর। শিল্পশহর হলদিয়ার সাথে নন্দীগ্রামকে সংযুক্ত করার জন্য ব্রিজ নির্মাণের দ্রুত আর্জি বিরোধী দলনেতার। গত বিধানসভা ভোট প্রচারে নন্দীগ্রামে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন এই ব্রিজ নির্মাণের কথা। এবার সেই ব্রিজ নির্মাণে তৎপর বিরোধী দলনেতা।
নন্দীগ্রাম ও হলদিয়া একই মহকুমার দুই বিধানসভা দীর্ঘদিন ধরেই বিচ্ছিন্ন একে অপরের থেকে কারন মাঝপথে বয়ে গেছে হলদি নদী। ভরা জোয়ারে বিপদের মধ্যেও প্রাণের ঝুকি নিয়ে পারাপার করতে হয় দুই প্রান্তের নিত্যযাত্রীদের। বেশ কয়েকবার নৌকাডুবির মতো ভয়াবাহ দুর্ঘটনার সম্মুখীন হয়েছে দুই প্রান্তের বাসিন্দা। ব্রিজ নির্মাণের দাবিও তুলেছেন একাধিকবার। কিন্তু কোনো লাভ হয়নি। এবার নন্দীগ্রাম ও হলদিয়ার দুই প্রান্তের সাধারণ মানুষের দাবি নিয়ে কেন্দ্রীয় পরিবহন মন্ত্রীর সম্মুখীন শুভেন্দু অধিকারী। হলদি নদীর উপর সেতু তৈরি করে নন্দীগ্রামকে হলদিয়ার সাথে যুক্ত করার পাশাপাশি ৩৪ নম্বর জাতীয় সড়ক দ্রুত সারিয়ে তোলার আর্জি করেন বিরোধী দলনেতা। এই মর্মে তিনি তাঁর ফেসবুক পেজে কেন্দ্রীয় মন্ত্রীর সাথে বৈঠক ও দ্রুত ব্রিজ নির্মাণের তথ্য পোস্ট করেছেন। দ্রুত ব্রিজ নির্মাণের আশ্বাসও পেয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী থেকে।

এই বীজ দ্রুত সম্পন্ন হলে নন্দীগ্রামের মানুষের কাছে শিল্পশহর হলদিয়াতে সহজে প্রবেশ করার নতুন রাস্তা। খুলেযেতে পারে। শিল্পশহরে সাথে ব্যবসা বাণিজ্য করার নতুন সুবিধা হতে পারে নন্দীগ্রাম বাসী দের কাছে। বিপদের আশঙ্কা কাটিয়ে হলদিয়া শিল্পাঞ্চলে কর্মরত নন্দীগ্রামের শ্রমিকরা সহজেই পৌছতে পারবে হলদিয়াতে। তবে নন্দীগ্রাম ও হলদিয়ার দুই প্রান্তের মানুষের দীর্ঘ দিনেরই এই সংযোগকারী সেতু নির্মাণের দাবি একদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা এবং অপরদিকে কেন্দ্রীয় মন্ত্রীর আশ্বাস কতটা পূরণ হবে সেটা সময়ের অপেক্ষা।