অবতক খবর,২৪ জুনঃ গত মঙ্গলবার দিল্লিতে ইডি-র দফতরে তলব করা হয় দীপক অদিকারী (দেব) কে। সেখানেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।

ইডি সূত্রে খবর, একাধিক সাক্ষীর বয়ানে দেবের নাম উঠে এসেছে। সে বিষয়ে দেবের বয়ান রেকর্ড করা হয় । যাচাই করা হয় তথ্য। এর আগে সিবিআই ও জিজ্ঞাসাবাদ করেছে দেবকে। CBI সূত্রে দাবি করা হয় , এর আগে গরু পাচারকাণ্ডে একাধিক সাক্ষীর বয়ানে উঠে আসে, দেবের সঙ্গে আর্থিক লেনদেন হয়েছিল মূল অভিযুক্ত এনামুল হকের। এমনকি এনামুলের থেকে একাধিকবার মুল্যবান উপহারও নিয়েছিলেন তিনি।

গত ফেব্রুয়ারি মাসে গরু পাচারকাণ্ডে তৃণমূলের সাংসদ-অভিনেতা দেবকে পাঁচ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। মূল অভিযুক্ত এনামুলের থেকে কি উপহার নিয়েছিলেন তিনি ? সূত্রের খবর, দেবকে এরকমই একাধিক প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল। যদিও এনামুলকে চেনেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি। পাল্টা ঘাটালের তৃণমূল সাংসদ নাকি দাবি করেন, তিনি এনামুলকে চেনেন না।

নিজাম প্যালেসের CBI অফিসে তলব করা হয়েছিল দেবকে। নির্ধারিত সময়ের দশ মিনিট আগেই এদিন চলে আসেন অভিনেতা। এরপর গরুপাচারকাণ্ডে সিবিআইয়ের নজরে পড়েন অভিনেতা-সাংসদ দেবের সহ প্রযোজক পিন্টু মণ্ডল। তাঁকে নিজাম প্যালেসে তলব করে সিবিআই। গরুপাচারের টাকা এনামুল হকের মাধ্যমে ঘুরপথে বাংলা ছবিতে লাগানো হয়েছিল কিনা, তা জানতেই জিজ্ঞাসাবাদ করা হয় পিন্টু মণ্ডলকে।