অবতক খবর,৪ জানুয়ারি,বাঁকুড়া:- দলের প্রার্থী নির্বাচনের আগেই বিভিন্ন সামাজিক মাধ্যমে ভাইরাল বিষ্ণুপুর পুরসভার তৃনমূলের সম্ভাব্য প্রার্থী তালিকা , শুরু রাজনৈতিক চাপানউতোর ।

বিষ্ণুপুর পুরসভায় নির্বাচনের দিঙ্কখণ এখনো ঘোষণা হয়নি । ডান বাম সব দলের তরফে প্রার্থী তালিকা তৈরি নিয়ে চূড়ান্ত প্রস্তুতি চলছে । এরই মাঝে বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ল তৃনমূলের একাধিক সম্ভাব্য প্রার্থী তালিকা । সামাজিক মাধ্যমে পোস্ট হতেই ভাইরাল সেই তালিকাগুলি । তৃনমূলের দাবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ওই প্রার্থী তালিকাগুলি ভুয়ো । ভুয়ো প্রার্থী তালিকা সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ার জন্য বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলেছে তৃনমূল । পাল্টা বিষয়টিকে তৃনমূলের গোষ্ঠীকোন্দলের ফল বলে দাবি করেছে বিজেপি ।

বাঁকুড়ার বিষ্ণুপুর পুর এলাকায় প্রার্থী নির্বাচন না হলেও শাসক তৃনমূল ইতিমধ্যেই বিষ্ণুপুর শহরে প্রচারে নেমেছে । প্রার্থী যেই হোক না কেন ঘাসফুল প্রতীককে জয়ী করার আবেদন নিয়ে দেওয়াল লিখনের পাশাপাশি বাড়ি বাড়ি ঘুরে জন সংযোগের কাজ শুরু করে দিয়েছেন তৃনমূল নেতৃত্ব । এরই মাঝে শাসক তৃনমূলকে পড়তে হল চূরান্ত অস্বস্তির মধ্যে । গত কয়েকদিন ধরে ফেসবুক সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে বিষ্ণুপুর পুরসভার ১৯ টি ওয়ার্ডের তৃনমূলের সম্ভাব্য প্রার্থী তালিকা ঘুরে বেড়াচ্ছে । এর মধ্যে একটি সম্ভাব্য প্রার্থী তালিকায় ব্যবহার করা হয়েছে তৃনমূলের হরিশ চ্যাটার্জী স্ট্রিটের ঠিকানার দলীয় লেটার হেডও । যে দুটি সম্ভাব্য প্রার্থী তালিকা সামাজিক মাধ্যমে ছড়ানো হয়েছে তার একটিতে প্রার্থী হিসাবে নাম রয়েছে বর্তমান পুর প্রশাসক বোর্ডের চেয়ারপারসন অর্চিতা বিদ ও নির্বাচনের পরে বিজেপি থেকে তৃনমূলে যোগ দেওয়া বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষের নাম । স্বাভাবিক ভাবেই এই তালিকা নিয়ে সামাজিক মাধ্যমে শুরু হয়েছে রাজনৈতিক তোলপাড় । তৃনমূল স্পষ্টতই দাবি করেছে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া সম্ভাব্য প্রার্থী তালিকা তাঁদের দলের তরফে প্রকাশিত নয় । পুরসভা নির্বাচনের আগে মানুষের মনে বিভ্রান্তি তৈরির উদ্যেশ্যে বিজেপি এই কাজ করেছে । বিজেপির দাবি বিজেপির তরফে এই কাজ করা হয়নি । তৃনমূলের একাধিক গোষ্ঠীর মধ্যে কোন্দলের জেরেই এই ধরনের ঘটনা ঘটেছে ।