অবতক খবর,৪ জানুয়ারি,বাঁকুড়া:- বাঁকুড়া পৌরসভা এলাকায় করোনার বাড়বাড়ন্ত রুখতে দুটি কনটেইনমেন্ট জোন করে ঘিরে দেওয়া হলে এলাকা।

করোনার বাড়বাড়ন্তের মাঝেই বাঁকুড়ার দুটি এলাকায় কনটেইনমেন্ট জোন ঘোষণা করল জেলা প্রশাসন। আজ বাঁকুড়ার ১১ নম্বর ওয়ার্ডের প্রতাপ বাগান শুভঙ্কর সরণির দুটি এলাকায় কনটেইনমেন্ট জোন করে পুলিশ বেরিকেড দিয়ে ঘিরে দেওয়া হল। জারি হল কনটেইনমেন্ট জোন এর নির্দেশিকা। করোনার তৃতীয় ঝড়ে এই প্রথম বাঁকুড়া জেলায় কনটেইনমেন্ট জোন ঘোষণা করলো জেলা প্রশাসক। প্রশাসন সূত্রে খবর, শুভঙ্কর সরণি এলাকার দুটি বাড়িতে তিনজন ৩ জন করে মোট ১১ জন করোনা আক্রান্তের হদিস মিলেছে।

আজ সদর মহকুমা শাসক বাঁকুড়া পৌরসভার প্রশাসনিক প্রধান বাঁকুড়া সদর থানার আইসি ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের নিয়ে একটি দল এলাকায় পরিদর্শনে যান। সংক্রমিত এলাকায় কনটেইনমেন্ট জোন এর নির্দেশিকা জারি করে, লাগিয়ে দেওয়া হয় ব্রডবেসড্ কনটেইনমেন্ট জোন আইনানু অর্ডারের ব্যানার পৌরসভার নির্দেশ অনুসারে।খুশি এলাকার বাসিন্দারা, কারণ বেশ কয়েকদিন ধরেই নির্দিষ্ট এই এলাকায় করোনা সংক্রমণ বাড় ছিল। করোনা সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে প্রশাসনের এই ব্যবস্থায় খুশি এলাকাবাসী।

আগামী দিনে যাদের করোনা হয়েছে তাদের রিপোর্ট এর উপর নির্ভর করে কনটেইনমেন্ট জোন থাকবে কী থাকবে না তা নির্ভর করবে বলে জানিয়েছে সদর মহকুমার শাসক। কনটেইনমেন্ট জোন ধাকা এলাকাবাসীদের যাতায়াত নিয়ন্ত্রণ করা হবে। দরকারি সব রকম জিনিসপত্র থেকে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে সহযোগিতা করা হবে স্থানীয় পৌরসভা ও জেলা প্রশাসন কনটেইনমেন্ট জোনে থাকা এলাকাবাসীদের।