অবতক খবর, উত্তর ২৪ পরগণাঃ  নতুন স্টেডিয়াম পেল দমদম বাসি। শুক্রবার দমদমের ক্রীড়াপ্রেমী মানুষের জন্য খুলে দেওয়া হল দমদম সুরের মাঠে গড়ে তোলা অমল দত্ত স্টেডিয়াম। জানা গিয়েছে, এই স্টেডিয়ামে ইন্ডোর ও আউটডোর দুই ধরনের খেলা হবে এই স্টেডিয়ামে।  স্টেডিয়াম উদ্বোধনে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, মন্ত্রী পূর্ণেন্দু বসু, সাংসদ সৌগত রায়, দক্ষিণ দমদম পৌরসভা চেয়ারম্যান পাঁচু রায়, ক্রীড়াপ্রেমী বাবন ব্যানার্জি, প্রাক্তন ফুটবলারসহ স্থানীয় পুরসভার কাউন্সিলররা।

২০০৭ সালে রাজ্য সরকারের থেকে সুরের মাঠে কলেজের জন্য জমি নেয় জে আই এস গ্রূপ। ১০ একর জমির পাঁচ একরে কলেজ গড়ে তোলা হয়। বাকি ৫ একরে স্টেডিয়াম গড়া হয়। সেই স্টেডিয়ামের এদিন দ্বারোদঘটনে করা হয়।  স্টেডিয়ামের দ্বারোদঘটনের পরে মন্ত্রী জানান, রাজ্য সরকার সুরের মাঠের ১১.৫১ একর জমি দেওয়া হয় জে আই এস গ্রূপকে অর্ধেক অংশে কলেজ ও অর্ধেক অংশে স্টেডিয়াম করার শর্তে। কিন্তু স্টেডিয়ামের কোন কাজ না হওয়া। ২০১৬ সালে পুরনো ফাইল বের করে জে আই এস গ্রূপকে বলা হয় স্টেডিয়াম করার জন্য। এরপর ২০১৭ সালে স্টেডিয়ামের কাজ শুরু হয়।

তিন বছরের মধ্যে কাজ শেষ করে স্টেডিয়ামের দ্বারদোঘটন করা হল। তিনি আরও বলেন, স্টেডিয়াম তিন বছরের জন্য দক্ষিণ পুরসভাকে ডে টু ডে মেন্টেনেশনের জন্য দেওয়া হল এদিন থেকে। তিনি আরও বলেন, এটা একটা কারখানা। এই কারখানায় প্লেয়ার তৈরি করতে হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে স্টেডিয়ামের নামকরণের জন্য অমল দত্তের নাম প্রস্তাব করা হয়েছিল। তিনি সঙ্গে সঙ্গে তাতে মান্যতা দেন। জানা গিয়েছে, স্টেডিয়ামের ইন্ডোরে কবাডি, ব্যাডমিন্টন সহ একাধিক খেলা হবে। আউটডোরে ফুটবল হবে। যেখানে ৫ থেকে সাড়ে ৫ হাজার মানুষ খেলা দেখতে পারবে। একটি সুইমিং পুল করার পরিকল্পনা রয়েছে এই স্টেডিয়াম চত্বরে। জানা গিয়েছে, এই স্টেডিয়ামে ময়দানের খেলা নিয়ে আসার ব্যাপারে আই এফ এ-র থেকে অনুমতিও পাওয়া গেছে।