অবতক খবর, উত্তর ২৪ পরগণাঃ পঞ্চায়েত নির্বাচনের মতো আসন্ন পুরসভা নির্বাচনেও তৃণমূল ভোট লুঠ করবে। আর সেই কাজে সঙ্গ দেবে পুলিশ। শুক্রবার বারাসতে এক কর্মী প্রশিক্ষণ শিবিরে এসে এমনই আশঙ্কাপ্রকাশ করলেন বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

শুক্রবার বারাসতের সুভাষ ইনস্টিটিউটে বিজেপির কর্মী প্রশিক্ষণ শিবির ছিল। সেখানে যোগ দেওয়ার আগে কৈলাস পুরভোট অবাধ হবে কি না সেই নিয়ে প্রশ্নের তোলেন। তিনি বলেন, ‘গত পঞ্চায়েত নির্বাচন কীভাবে হয়েছে তা সকলেই জানেন। অতীতের মতো তৃণমূল এবারও ভোট লুঠ করবে। বুথ দখল করবে। গুন্ডামি করবে। তৃণমূল ও পুলিশ একসঙ্গে ভোট লুঠ করবে বলে অভিযোগ তার।

বিজেপি নেতা মুকুল রায় বলেন রাজ্য সন্ত্রাস চলছে। আইন শৃঙ্খলা বলে কিছুই নেই। তাঁকে, অর্জুন সিং ও দিলীপ ঘোষকে মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে শাষকদল। ফলে আজ স্বরাষ্ট্র মন্ত্রী ও রাজ্যপালের আইন শৃঙ্খলা বিষয়টি উঠবে। তবে রাজ্য বিজেপি কেন্দ্রীয় সরকারের কাছে রাজ্য আইন শৃঙ্খলা অবনতি নিয়ে কেন্দ্রীয় হস্তক্ষেপ চাইবে না পরিস্কার জানিয়েছেন মুকুল রায়। তার দাবী প্রধানমন্ত্রী সঙ্গে সাংসদের বৈঠক রাজ্যের জন্য মঙ্গলজনক।এতে রাজ্যের উন্নয়ন হবে। তবে ‘দিদিকে বলো’ কর্মসূচির কটাক্ষ করে এদিন মুকুল রায় বলেন, এখন আর সততার প্রতীক লেখা হয় না মমতার ছবির তলায়। বরং ট্রেন জ্বালানো স্টেশন ভাঙ্গচুর করার জন্য মমতা গর্বিত হতে পারেন বলে মত মুকুল রায়ের।