অবতক খবর , সংবাদদাতা, দিল্লি :: গত দু’ দশকের এই প্রথম দেশের রাজধানী সবচেয়ে ভয়াবহ হিংসাত্মক ও স্পর্শকাতর অবস্থায় মধ্যে দিয়ে যাচ্ছে । কেন্দ্রীয় নাগরিক সংশোধনী আইনের প্রতিবাদের দিল্লি তে ছাড়িয়ে পড়া হিংসায় এবার বালি হলেন এক আই বি আধিকারিক।পাওয়া খবর অনুযায়ী মঙ্গলবার উত্তর-পূর্ব দিল্লিতে একটি গোয়েন্দা ব্যুরোর (আইবি) কর্মকর্তা নিহত হন। বুধবার এই ঘটনাটি প্রকাশ পায় যখন 26 বছর বয়সি অঙ্কিত শর্মার মরদেহ চাঁদবাগে একটি ড্রেন থেকে টেনে নামানো হয়।

শর্মা আইবিতে সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজ করেছিলেন বলে জানিয়েছেন তার ভাই অঙ্কুর। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে 8টায় তিনি কাজ থেকে ফিরেছিলেন এবং নাগরিকত্ব (সংশোধন) আইন বা সিএএ-এর বিরুদ্ধে এলাকায় যারা প্রতিবাদ করছেন তাই দেখেন তিনি বেরিয়ে যান, আর তাকে প্রতিবাদকারীরা ধরে নেয়

অঙ্কুর বলেছিল, শর্মাকে ছুরিকাঘাত করে ড্রেনে ফেলে দেওয়া হয়েছিল, প্রতিবাদকারীরা তার বন্ধুদেরও ধরে ফেলেন যারা অঙ্কিতকে বাঁচাতে গিয়েছিল। অঙ্কুর জানান যে প্রতিবাদকারীরা নিরলসভাবে গুলি চালিয়ে যায় এবং কাউকে অঙ্কিতের কাছে আসতে দেয়নি।

উল্লেখ্য গত সোমবার থেকে নতুন করে উত্তপ্ত হয় রাজধানী দিল্লি। এখনও পর্যন্ত 21 জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এই পর্যন্ত দিল্লিতে ৪৫ কোম্পানি প্যারা মিলিটারি ফোর্স নামানো হল। যার মধ্যে রয়েছে ইন্দো-তিবেতিয়ান পুলিশ ফোর্স, বিএফএফ এবং সিআরপিএফও । মঙ্গলবারই ৩৫ কোম্পানি ফোর্স নামানো হয়েছিল। কিন্তু অবস্থা বুঝে আরও কেন্দ্রীয় বাহিনী নামাতে হয়েছে । তবে বর্তমানে দিল্লির মৌজপুর, জাফরাবাদ, চাঁদবাগ, কারাওয়াল নগরে কার্ফু জারি রয়েছে প্রশাসনের৷ এই অতিরিক্ত বাহিনী স্পর্শকাতর এলাকাগুলিতে মোতায়েন করা হবে বলে জানা যাচ্ছে।

আজ বুধবার সকাল থেকে দিল্লির কিছু কিছু এলাকা আরও নতুন করে উত্তপ্ত হতে শুরু করেছে। কেন্দ্রের CAA প্রতিবাদ আবার রক্তাক্ত হয়ে উঠেছে ।এই পর্যন্ত 21 জনের মৃত্যু হয়েছে। যাতে 1 জন পুলিশ আধিকারিক ও 1 জন আই বি জওয়ান রয়েছেন। প্রায় ২০০ বেশি মানুষ আহত হয়েছেন।