অবতক খবর,১১ অক্টোবর,নববারাকপুর: মঙ্গলবার সন্ধ্যায় নববারাকপুর কামারগাতিতে সন্দীপ সরকারের নিথর মরদেহ এসে পৌছালো,ছিলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং পুরপ্রধান প্রবীর সাহা।উত্তরাখণ্ডের পর্বতারোহণ প্রশিক্ষণ কেন্দ্র নেহেরু ইনস্টিটিউট অফ মাউন্টেনিয়ারিং (নিম) সংস্কার থেকে এডভান্স কোর্স করতে গিয়ে তুষারঝরে মৃত্যু হয় নিউবাড়াকপুরের বাসিন্দা সন্দীপ সরকারের ।

মঙ্গলবার নবমীর সকালে উত্তরাখণ্ডের উত্তরকাশীতে দ্রৌপদী কা ডাডা-২ পর্বত শৃঙ্গে ভয়াবহ তুষারধসে আটকে পড়ে ৪১ জন সদস্যের একটি পর্বতারোহীর দল । এর মধ্যে তিনজন বাঙালি পর্বতারোহী রয়েছেন । এই ৩ বাঙালি পর্বতারোহীর নাম হল সৌরভ বিশ্বাস, অমিত কুমার সাউ এবং সন্দীপ সরকার ।মঙ্গলবার সন্ধ্যায় পর্বতারোহী সন্দীপ সরকারের মৃতদেহ আসে দমদম বিমানবন্দরে ।

এদিন মন্ত্রী অরূপ বিশ্বাস ও চন্দ্রিমা ভট্টাচার্য কলকাতা বিমানবন্দরে মরদেহ আসলে শেষ শ্রদ্ধা জানান ।মঙ্গলবার সন্ধ্যায় সন্দীপ সরকারের মৃতদেহ আসলে নিউ ব্যারাকপুরের বাসভবনে নিয়ে যাওয়া হয়। অঞ্চলের ভালো মানুষ এবং পেশায় শিক্ষক সন্দীপ সরকারের মৃতদেহ বিলকান্দা নব কামারগাতির বাড়িতে আনা হলে কান্নায় ভেঙে পড়েন পরিবারসহ অঞ্চলের বাসিন্দারা ।

তাকে শেষ শ্রদ্ধা জানাতে ও পরিবারের প্রতি সমবেদনা জানাতে বিলকান্দা ২নং গ্রাম পঞ্চায়েতের নব কামারগাতিতে আসেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, জ্যোতিপ্রিয় মল্লিক সহ ব্যারাকপুর মহকুমা শাসক সৌরভ বারিক, নব ব্যারাকপুর পৌরসভার পৌর প্রধান প্রবীর সাহা,পুর প্রতিনিধি জয়গোপাল ভট্টাচার্য, মনোজ সরকার, ঘোলা এসিপি তনয় চ্যাটার্জি, ব্যারাকপুর ২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুপ্রিয়া ঘোষ, বিলকান্দা ২ গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রধানা দীপা পাইক, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ প্রবীর রাজবংশী, রমেশ রায় সহ অন্যান্য পদাধিকারীরা ।

পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন খুবই দুঃখজনক ঘটনা । একটা ট্রেনিং সেন্টারের ট্রেনিং করতে গিয়ে কিভাবে এই ঘটনা ঘটলো তার তদন্ত হওয়া প্রয়োজন । মৃত পর্বতারোহী সন্দীপ সরকারের পরিবারের পাশে থাকারও আশ্বাস দিলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ।