অবতক খবর,১ ডিসেম্বর: পশ্চিমবঙ্গ সরকারের জনমুখি প্রকল্প সেভ ড্রাইভ সেভ লাইফ ইসলামপুর পুলিশ জেলার পক্ষ থেকে তিস্তা পল্লী পুলিশ জেলার অফিস প্রাঙ্গণে পালন করা হলো।উপস্থিত ছিলেন উত্তরবঙ্গের আইজি দেবেন্দ্র প্রতাপ সিং রায়গঞ্জের ডিআইজি ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার শচীন মক্কার অতিরিক্ত পুলিশ সুপার কার্তিক চন্দ্র মন্ডল ও বিভিন্ন ট্রাফিক পুলিশের আধিকারিক ও ট্রাফিক ডিএসপি পুলিশ জেলার বিভিন্ন পুলিশ আধিকারিকরা আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সেভ ড্রাইভ সেভ লাইফ উপলক্ষে আজ একটি বর্ণাঢ্য রেলি আয়োজন করা হয় মানুষকে সচেতন করার জন্য। আস্তে গাড়ি চালান ট্রাফিক নিয়ম মেনে চলা সহ রাস্তা পারাপার ক্ষেত্রে একাধিক নিয়ম রয়েছে তা পালন করার বার্তা পুলিশ প্রশাসন থেকে দেওয়া হয়। আজি নর্থ বেঙ্গল বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় সেভ ড্রাইভ সেভ লাইফ প্রজেক্ট শুরু করা হয়েছে।এই অ্যাওয়ারনেস সাধারণ মানুষের জন্য খুবই উপকারী হয়েছে। প্রথমে এটি কলকাতা মেট্রোপলিটন পুলিশের মধ্যে শুরু হয়েছিল বর্তমানে এখন পশ্চিমবঙ্গ জুড়েই সেভ ড্রাইভ সেভ লাইফ পালন করা হচ্ছে।

এটি সাধারণ মানুষের জন্য খুবই উপকারী বলে তিনি মনে করেন। ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার শচীন মক্কার বলেন দুই মাস অর্থাৎ 60 দিন ধরে এই কর্মসূচি সেভ ড্রাইভ সেভ লাইফ অ্যাওয়ারনেস ক্যাম্প চলবে। জেলার প্রত্যেকটি থানা প্রত্যেকটি ফাঁরি তে কর্মসূচি পালন করা হবে। যেহেতু শীতকালে কুয়াশা থাকে এবং অ্যাক্সিডেন্টের প্রবণতা বেশি হয় তা যাতে কম হয় সেই বিষয়গুলি নিয়ে মানুষকে সচেতন করাতে এই মূল লক্ষ্য বলে তিনি জানান।