বিনয় ভরদ্বাজ , অবতক খবর,ভাটপাড়া, ৩০শে ডিসেম্বর ::
নতুন খেলা শুরু হয়ে গেল।তৃণমূলের তিনজন কাউন্সিলর অনাস্থা এনে চিঠি জমা দিলেন।পৌরসভার চেয়ারম্যান সৌরভ সিং ইতিমধ্যে 15 দিন শেষ হবার দিন চিঠিতে অনাস্থার জন্য 20 শে জানুয়ারি অনাস্থা ভোটের জন্য দিন ধার্য করে সকলকে চিঠি দিয়েছেন। কিন্তু এই বিষয়ে মান্যতা দিতে নারাজ বিক্ষুব্ধ তৃণমূল কাউন্সিলররা।

তৃণমূল কাউন্সিলরদের দাবি যদিও তার অনাস্থা নিয়ে তিনি তার নির্ধারিত 15 দিনের মধ্যেই ফ্লোর মিটিং ডাকা দরকার ছিল । কিন্তু তিনি তা করেন নি। 20 শে জানুয়ারি পর্যন্ত দিন হাতে রেখে তিনি চালাকি করার চেষ্টা করেছেন কোনভাবে নিজের গদি বাঁচানোর জন্য টালবাহানা করছেন । তৃণমূলী কাউন্সিলর দের দাবি অর্জুন ইতিমধ্যে ঘোড়া কেনা বেচা শুরু করে দিয়েছেন।

এক এক জন কাউন্সিলর কে এক এক রকম অফার দেওয়া শুরু হয়ে গেছে তবে এই মুহূর্তে 18 জন তৃণমূল কাউন্সিলর তার বিরুদ্ধে একেবারে অনড়। তাই আজ 32 জন কাউন্সিলরদের মধ্যে তিনজন কাউন্সিলর সত্যেন রায়, নাসির খান ও মদনমোহন ঘোষ, চেয়ারম্যান সৌরভ সিংয়ের বিরুদ্ধে অনাস্থা এনে EO কে চিঠি জমা দেন এছাড়া সকল কাউন্সিলর কে চিঠি দিচ্ছেন। এছাড়া এসডিও কে চিঠি দিয়ে অনাস্থার কথা জানিয়ে দিয়েছেন।

তিন দিনের মধ্যে অনাস্থার জন্য সময় দিয়ে আগামী 2 তারিখ অনাস্থা ভোটে অংশগ্রহণ করার কথা জানানো হয়েছে। সৌরভ সিংহ যদি অনাস্থা অংশগ্রহণ না করেন তাহলে একতরফাভাবে তৃণমূলী কাউন্সিলররা সিদ্ধান্ত নিয়ে বোর্ড গঠন করে ফেলবেন।

সোজা কথায় বোর্ড গঠন করার জন্য তৃণমূল এখন সমস্ত ধরনের পদক্ষেপ নিতে তৈরি। তাছাড়াও তারা আদালতে মামলা হলে তারা আদালতে মোকাবিলার জন্য তৈরি হয়েছে। ভাটপাড়া তৃণমূলের চেয়ারম্যান ধরমপাল গুপ্তা জানান শুধু 18 জন নয় আরও 3-4 জন কাউন্সিলর ইতিমধ্যে আমাদের সঙ্গে যোগাযোগ করে রেখেছেন। তারাও তৃণমূলে যোগদান করতে তৈরি।আমরা বোর্ড গঠন করেই অর্জুনের সমস্ত দুর্নীতির তদন্ত করবো ও শেষে অর্জুন কে জেলে পাঠাবো।

ভাটপাড়া বিধানসভা রাজনৈতিক কোর্ডিনেটর তৃণমূলের সোমনাথ শ্যাম জানান অর্জুনের আর কোনো গুরুত্ব নেই ইতিমধ্যে 32 জনের মধ্যে 18 জন আগে থেকেই তাদের দলে যোগদান করে ফেলেছে এমন অবস্থায় নৈতিকভাবে চেয়ারম্যানের পদে টিকে থাকার কোন অধিকার নেই। তিনি ইচ্ছাকৃত ভাবে সেই সময় কিল করেছেন ইতিমধ্যে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের সময় অলরেডি পার করে গেছে এমন অবস্থায় তিনজন কাউন্সিলর অনাস্থা ডাকতে পারেন এটাই আইন। সোজা কথায় আগামী 2 তারিখ তৃণমূল বোর্ড গঠন করতে চলেছে এতে কোন সন্দেহ নেই।

কাউন্সিলর ও সিআইসি জানান অর্জুনের দৌড় এবার শেষ হয়ে গেছে। এখন অর্জুনকে কেউ ভয় পায় না। এখন অর্জুন এর দিন শেষ হয়ে গেছে। এবার ভাটপাড়ায় পৌরসভা বিজেপি থেকে ছিনিয়ে নিতে চলেছে তৃনমুল কংগ্রেস।