অবতক খবর,পূর্ব মেদিনীপুর : দীপ জ্বলল, বাজলো ধামসা-মাদল। দীর্ঘ প্রতীক্ষার অবসানে শিল্প ও সংস্কৃতির মেলবন্ধনে শুরু হল হলদিয়া মেলা। শুক্রবার সন্ধেয় রানিচকের সংহতি ময়দানে প্রদীপ জ্বালিয়ে মেলার সূচনা করলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। নজর কাড়ল একই মঞ্চে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক কপিল দেব ও বলিউড অভিনেত্রী মনীষা কৈরালার উপস্থিতি। উপস্থিত ছিলেন সঙ্গীত শিল্পী শ্রাবণী সেনও।

তারকাখচিত মঞ্চে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সাক্ষী থাকতে এছাড়াও হাজির ছিলেন বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার এইচ ই তৌফিক হাসান, নেপালের জেনারেল কনসাল এইচ ই একনারায়ণ আরিয়াল, পূর্ব মেদিনীপুরের জেলা সভাধিপতি দেবব্রত দাস, বিধায়ক ফিরোজা বিবি, সুকুমার দে, অমিয়কান্তি ভট্টাচার্য, মেদিনীপুর রেঞ্জের ডিআইজি ভি সোলেমান নেশাকুমার, জেলাশাসক পার্থ ঘোষ, পুলিশ সুপার ইন্দিরা মুখার্জি, হলদিয়া বন্দরের চেয়ারম্যান বিনিত কুমার, কোস্টগার্ডের ডিআইজি এসকে দাস প্রমুখ। শিল্পপতিদের মধ্যে উপস্থিত ছিলেন হর্ষবর্ধন নেওটিয়া, সি কে ধানুকা, শ্রীব্রীজ বিহারী প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে কপিল দেব পৌঁছতেই গোটা অনুষ্ঠানটাই যেন হয়ে ওঠে কপিলময়। মঞ্চের সামনে তখন তিল ধারণের জায়গা নেই। কপিল দেব এবং মনীষাকে একটিবার দেখার অপেক্ষায় উন্মুখ জনতা। অনুষ্ঠনে তাঁরা ঢোকা থেকেই জনতাকে হাত নাড়ানো, সবেতেই উত্তাল হল দর্শকাসন। গোটা অনুষ্ঠানে কপিল-মনীষায় মুগ্ধ, মগ্ন, মাতোয়ারা ছিল হলদিয়া। বক্তব্য রাখতে গিয়ে উৎসবের সাফল্য কামনা করেন তাঁরা।

১০ দিন ব্যাপী হলদিয়া মেলা চলবে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত।হলদিয়া মেলা মানেই নিঃসন্দেহে এক বিশাল কর্মযজ্ঞ। মেলার প্রতি সাংস্কৃতিক সন্ধ্যায় দর্শক মাতাতে হাজির থাকবেন হানি সিং, জুবিন গর্গ, কুমার শানু, অনুরাধা পড়োয়াল, জিৎ, প্রসেনজিতদের মতো নামী শিল্পী ও তারকারা। তেমনি প্রতিদিন থাকছে সেমিনার, আলোচনা সভা। মেলার উৎকর্ষতা বাড়াতে আয়োজন করা হয়েছে খেলাধুলা, ডগ শো, কৃষি ও পুষ্প প্রদর্শনী এবং পাখি, সাপ ও মাছের মেলা।