অবতক খবর , রণজিৎ , উত্তর দিনাজপুর :- তপশিলী পড়ুয়াদের জন্য পশ্চিমবঙ্গের ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার কর্তৃক বরাদ্দ হয়েছে আটশ পঁচিশ কোটি টাকা। তপশিলি সম্প্রদায়ভুক্ত পড়ুয়াদের জন্য কেন্দ্রীয় সরকার যে ষাট শতাংশ টাকা বরাদ্দ করে এটা সেই অর্থ। আর বাকি চল্লিশ শতাংশ বরাদ্দ হয় রাজ্য সরকারের মাধ্যমে।

কেন্দ্র ও রাজ্য সমন্বয়ে এই অর্থ পড়ুয়াদের একাউন্টে জমা হয়। মূলত এই বার্তা দিতেই সোমবার ইসলামপুর বিজেপির কার্যালয়ে সাংবাদিক বৈঠক করলেন সংগঠনের তপশিলী মোর্চার জেলা সম্পাদক প্রশান্ত দাস। তিনি বলেন, আগামী পঞ্চবার্ষিকী পরিকল্পনায় পোস্ট ম্যাট্রিক ও প্রি ম্যাট্রিক স্কলারশিপে যে বরাদ্দ পড়ুয়াদের জন্য রয়েছে তা থেকে যেন পড়ুয়ারা কোন রকম ভাবেই বঞ্চিত না হন।

তারা সেই দাবিই রাখছেন। পাশাপাশি রাজ্য সরকার যেন কোনো অবস্থাতেই না বলেন যে ,এই স্কলারশিপের সম্পূর্ণ বরাদ্দ তারাই দিচ্ছেন। কারণ অধিকাংশ ক্ষেত্রেই রাজ্য সরকার এই স্কলারশিপের টাকা তারা দেয় বলেই ঘোষণা করেন।ফলে মানুষের কাছে ভুল বার্তা পৌঁছায়।তাই সঠিক তথ্য তুলে ধরতেই এই সাংবাদিক বৈঠক।

বিজেপির জেলা সহ সভাপতি সুরজিৎ সেন বলেন, অনেক ক্ষেত্রেই কেন্দ্রীয় প্রকল্প রাজ্য সরকার নিজেদের নামে চালাচ্ছেন। আর তাই এখন থেকে সমস্ত কেন্দ্রীয় প্রকল্পের যাবতীয় তথ্য এভাবেই সাংবাদিক বৈঠক করে মিডিয়ার মাধ্যমে প্রচার করার বিষয়ে তারা উদ্যোগী হয়েছেন। এদিন ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির ইসলামপুর টাউন মন্ডল সভাপতি সন্দীপ ভট্টাচার্য, জেলা মহিলা নেত্রী শিউলি চক্রবর্তী প্রমুখ।