অবতক খবর:বৃহস্পতিবার বাংলাদেশ সেনা একাদশের বিরুদ্ধে ডুরান্ড কাপের গ্রুপ লিগের প্রথম ম্যাচের দল নামানর আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মোহনবাগান সুপার জায়ান্ট কোচ বাস্তব রায়। ডুরান্ড কাপের প্রথম ম্যাচে মোহনবাগান কোচের দায়িত্বে থাকবেন বাস্তব রায়। টুর্নামেন্টের গ্রুপ বিন্যাস নিয়ে বলেন, ‘আমরা যে বিভাগে রয়েছি সেটা গ্রুপ অফ ডেথ বলতে পারেন’।

‘ডুরান্ড কাপের সব থেকে কঠিন গ্রুপ। কিন্তু সবুজ-মেরুন জার্সি যে প্রতিযোগিতায় খেলতে নামে, সেখানেই সব ম্যাচ জেতার চেষ্টা করে, চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করে। আমরা সেটাই মাথায় রেখে খেলতে নামবো। সিনিয়র ফুটবলারদের মধ্যে যাঁরা বেশিদিন অনুশীলন করছে, তাদের অনেকেই তৈরি। যুব দল তো লিগ খেলছেই। সব মিলিয়ে আমরা টিম নামাবো। লিগের মতোই ডুরান্ড কাপও যে কোনও ফুটবলারের কাছে নিজেকে মেলে ধরার সেরা মঞ্চ’ বুধবার এমনটাই জানান সবুজ মেরুন কোচ ।

প্রতিপক্ষ বাংলাদেশ আর্মি সম্পর্কে বাস্তব রায় জানান, ”বাংলাদেশ সেনা দল খুবই শক্তিশালী। ইন্ডিপেনডেন্স কাপ জিতে এসেছে। বেশ কিছু ভাল ফুটবলার আছে বলে শুনেছি। তবে আমাদের যুব দলও লিগের ম্যাচে এখনও অপরাজিত। সেই দলের সঙ্গে আরও কিছু ফুটবলার যুক্ত হবে। ফলে ম্যাচটা হাড্ডাহাড্ডি হবে। নিজেদের মাঠে সেরাটা দেওয়ার জন্য আমরা তৈরি।”

উল্লেখ্য যে, যুবভারতীতে মোহনবাগানের যুব দল লিগের পাঁচটি ম্যাচ খেলে ফেলেছে। এই অবস্থায় ক্লোজ ডোরে যুব দল ও সিনিয়র দলের বাছাই করা ফুটবলারদের নিয়ে দু-তিনদিন ধরে ডুরান্ড কাপের প্রস্তুতি হয়েছে। যুব দলের ফুটবলাররা তৈরি থাকলেও সিনিয়র দলের কতজন খেলোয়াড় ম্যাচ ফিট খেলার সেটাই এখন আতসকাচের নীচে। সবদিক বিবেচনা করেই বৃহস্পতিবার বাংলাদেশ সেনা একাদশের বিরুদ্ধে গ্রুপ লিগের প্রথম ম্যাচে দল নামাতে চায় টিম ম্যানেজমেন্ট। তারপর ম্যাচ ধরে ধরে তাতে কিছু বদল ঘটানো হতে পারে।