অবতক খবর,৮ আগস্টঃ শিল্পাঞ্চলের ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালের রোগীর চাপ অত্যাধিক। ভাটপাড়া ও জগদ্দল বিধানসভা কেন্দ্রের পাশাপাশি পার্শ্ববর্তী অঞ্চলের মানুষজনও এখানে চিকিৎসার জন্য আসেন। অভিযোগ উঠেছে, হাসপাতালে পানীয় জলের সমস্যায় ভুগছেন রোগী ও আত্মীয়রা। অভিযোগ হাসপাতালে জল থাকলেও সেই জল খাওয়ার উপযোগী নয়। এছাড়াও জানা গিয়েছে, হাসপাতাল জুড়ে কুকুর-বিড়াল ঘুরে বেড়াচ্ছে।শুধু তাই নয় হাসপাতালের বেডেও অবাধ বিতরণ কুকুর-বিড়ালের।

এছাড়াও রোগীর আত্মীয়দের গুরুতর অভিযোগ চিকিৎসা ব্যবস্থা একদমই দুর্বল এই হাসপাতালে। চিকিৎসকদের অভাবে বারবার রোগীদের অন্য হাসপাতাল রেফার করে দেয় কর্তৃপক্ষ। যদিও গোটা সমস্যার কথা স্বীকার করে নিয়ে হাসপাতাল সুপার মিজানুল ইসলাম বলেন, চিকিৎসক সমস্যা রয়েছে। পর্যাপ্ত চিকিৎসক এই হাসপাতালে নেই। রোগীর চাপ থাকলেও চিকিৎসকের অভাবে রোগী পরিষেবায় আমরা দুর্বল হয়ে পড়ি। বিষয়টি সব জায়গায় আমি জানিয়েছি। জল সমস্যার জন্য ভাটপাড়া পুরসভার কাছেও প্রাথমিকভাবে বিষয়টি জানানো হয়েছে। ভাটপাড়া পুরসভার তরফে এখনো তেমন কোনো সদুত্তর পাওয়া যায়নি।

পানীয় জলের ট্যাঙ্ক করে দেবার কথা বলা হয়েছে। ট্যাঙ্ক তৈরি হয়ে গেলে এই সমস্যা মিটে যাবে। কুকুর-বিড়াল ঘুরে বেড়ানো নিয়ে হাসপাতাল সুপার বলেন, হাসপাতালে স্টাফের অভাব রয়েছে। তাও নজরদারি চালানো হচ্ছে। যদিও গোটা বিষয়টি নিয়ে ভাটপাড়া পুরসভার উপ পুর প্রধান দেবজ্যোতি ঘোষ বলেন, হাসপাতালের ব্যাপারে আমরা তেমন কিছু বলতে পারি না। তবে হাসপাতাল কর্তৃপক্ষ যদি পৌরসভার কাছে কোন সাহায্য চায় সেই সাহায্য আগেও করা হয়েছে। আগামী দিনেও পুরোপুরি সেই সাহায্য করা হবে।