অবতক খবর,১৯ মে,ঝাড়গ্রাম: এসএসসি সহ একাধিক মামলায় রাজ্য সরকার অপদস্থ । একদিকে যেমন এসএসসি দুর্নীতিতে সিবিআই-এর জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী ও বর্তমানে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, অন্যদিকে গরু পাচার মামলায় এদিনই সিবিআই দপ্তরে গিয়েছেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এই পরিস্থিতিতে এবার রুদ্রমূর্তি ধারণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঝাড়গ্রামের কর্মীসভা থেকে এদিন মুখ্যমন্ত্রী নিশ্চিত ভাবেই বামেদের নিশানা করলেন। কী বলেছিলেন মুখ্যমন্ত্রী? কর্মীসভায় বক্তব্যের মাঝেই মমতা বন্দ্যোপাধ্যায় হটাৎ বলে ওঠেন, ”আগে একটা চিরকুট দিয়ে চাকরি করত। একটা ট্রান্সফার করত চিরকুট দিয়ে। কাজ করতে গিয়ে কেউ ভুল করলে সংশোধন করে দেওয়া উচিত। আমি এতদিন ভদ্রতা দেখিয়েছি। এবার আমি মুখ খুলব।”

ওয়াকিবহল মহল বলছে, মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের তির সরাসরি বাম আমলের নিয়োগের দিকেই। যদিও এদিন মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্টভাবে কিছু বলেননি।

মুখ্যমন্ত্রী আরো বলেন, ”আগামী দিনে কেউ হিংসার খেলা যেন না করতে পারেন। কেউ যদি মাওবাদী মাওবাদী বলে প্রচার করে, তাহলে পুলিশ কড়া ব্যবস্থা নেবে। যারা মাওবাদী ছিলেন, তারা এখন আমাদের সঙ্গে পুলিশের চাকরি করে। তৃণমূলকে ভয় দেখিয়ে লাভ নেই। সিপিআইএম-এর সময় কী হয়েছে? গত ৩৪ বছরে কী হয়েছে? আমার ভদ্রতাকে দুর্বলতা মনে করবেন না।”