অবতক খবর,১৯ ডিসেম্বর: জোকা ম্যানেজমেন্টে তেরোশো স্কুলের শিক্ষক শিক্ষিকাদের ধাপে ধাপে প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হলো ।মূলত রাজ্যের সমস্ত সরকারি স্কুলের শিক্ষক ও শিক্ষিকাদের এই প্রশিক্ষণ দেওয়া হবে। দু’বছরের জন্য ছাত্রছাত্রীরা অনেকটাই স্কুলবিমুখ হয়ে পড়েছে ,স্কুলে যাওয়ার ইচ্ছাটুকু বাচ্চাদের চলে গেছে ।

সেইসব ছাত্র-ছাত্রীদের কিভাবে আবার স্কুলে আসবার অভ্যাস বাড়ানো যাবে পাশাপাশি স্কুলে পড়াশোনার আগ্রহ কি করে বাড়ানো যাবে সেই প্রশিক্ষণ দেওয়া হবে এই শিক্ষক-শিক্ষিকাদের। তবে একসাথে নয় আজ ২০০ শিক্ষকশিক্ষিকা পড়ে ধাপে ধাপে তেরোশো স্কুলের শিক্ষক শিক্ষিকাদের এই প্রশিক্ষণ দেওয়া হবে ।রাজ্য সরকার চাইছে আরও বেশকিছু মডেল স্কুল রাজ্যে তৈরি করতে যাতে এই শিক্ষক-শিক্ষিকারা সেই মডেল স্কুলে গিয়ে পড়াশোনা করাতে কোন অসুবিধা না হয় সেই প্রচেষ্টা করা হয়েছে । যোকা ম্যানেজমেন্ট একটি অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান, তারা রাজ্য সরকারকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে তাদেরকে নিয়েই এই কর্মকাণ্ড শুরু হলো।

আগামীকাল পুরভোট আমরা নিশ্চিত তৃণমূল মমতা বন্দ্যোপাধ্যায় হাত ধরে আবার কর্পোরেশন গঠন করবে। রাজ্যজুড়ে রাম এবং বাম কে যেভাবে মানুষ প্রত্যাখ্যান করেছে আবারও সেই ঘটনারই পুনরাবৃত্তি হবে । খেলা ইতিমধ্যে হয়ে গেছে। মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে আছে ফলাফল শুধু রেজাল্ট বেরোনোর অপেক্ষায় রয়েছে।

সংবিধানের যদি নুন্যতম কিছু রাজ্যপাল মেনে চলে তাহলে ওনার মুখ থেকে সংবিধানের কথা শুনতে রাজি আছি । কিন্তু উনি সংবিধান অনুযায়ী কোনো বক্তব্য রাখেন না। উনী হাজারও সংবিধান লংঘন করে ,আর এখন যেহেতু বিজেপির রাজ্য সভাপতি নিয়ে আদি এবং নব্য নিয়ে একটা গন্ডগোল চলছে তার জন্য রাজ্যপাল চেষ্টা করছে একদিকে বিজেপি রাজ্য সভাপতির কাজ করতে আবার আরেক দিকে রাজ্যপালের কাজ করতে।