অবতক খবর: চোখের চিকিৎসার জন্য ফের বিদেশ পাড়ি দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। অভিবাসন দফতরের খবর, বুধবার কলকাতা থেকে এমিরেটসের উড়ানে সস্ত্রীক দুবাই উড়ে গিয়েছেন অভিষেক।

জানা যাচ্ছে, চোখের চিকিৎসা করাতেই প্রথমে দুবাই হয়ে আমেরিকা যাবেন অভিষেক। আগামী ৮ আগস্ট আমেরিকার হাসপাতালে তাঁর অ্যাপয়েনমেন্ট। চিকিৎসা ও অস্ত্রোপচারের জন্য সময় লাগবে। চিঠি লিখে ইডিকে আগেভাগেই এই সফরের কথা জানিয়েছিলেন অভিষেক।

গত সোমবার অভিষেকের বিদেশ ভ্রমণের প্রসঙ্গ সুপ্রিম কোর্টে উঠলে ডিভিশন বেঞ্চ জানিয়েছিল, যদি কোনও অভিযুক্তের বিদেশে গা ঢাকা দেওয়ার আশঙ্কা না থাকে, তা হলে দেশের নাগরিকদের বিদেশে যাওয়ার অধিকার রয়েছে। বিশেষত চিকিৎসাজনিত কারণে। অর্থাৎ অভিষেকের বিদেশ সফরে আপত্তি নেই শীর্ষ আদালতেরও।

উল্লেখ্য, ২০১৬ সালে মুর্শিদাবাদ থেকে ফেরার পথে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে অভিষেকের কনভয় দুর্ঘটনার কবলে পড়ে। চোখে গুরুতর চোট পান তিনি। সেই চিকিৎসা চলছে বিদেশে। সিঙ্গাপুর, আমেরিকায় চিকিৎসার পর আপাতত তাঁর চোখ কিছুটা ভাল। কিন্তু পুরোপুরি সুস্থ নন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।গত বছর সেপ্টেম্বর মাসে আমেরিকার বাল্টিমোরের হাসপাতালে তাঁর অস্ত্রোপচার হয়েছিল। সেসময়ও তিনি প্রায় ২৫ দিন ছিলেন আমেরিকায়। আবার সেই চিকিৎসকের কাছেই আবার যাবেন চোখ দেখাতে।