অবতক খবর,৮ এপ্রিলঃ প্রাক্তন চেয়ারম্যান এবং বর্তমানে কাউন্সিলর রাজীব দালালকে মারধরের ঘটনায় বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করা হলো হরিণঘাটা পৌরসভার চেয়ারম্যান দেবাশীষ বসুর ভাইপো অয়ন বসুকে। গত বৃহস্পতিবার রাতে কাউন্সিলর রাজীব দালাল অয়ন বসু সহ দুজনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এরপরেই গ্ৰেপ্তার করা হয় তাদের। শুক্রবার কল্যাণী মহকুমা আদালতে অভিযুক্তদের হাজির করলে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর হয়েছে অয়নের, এমনই জানা গেছে।

এদিকে এই ঘটনা প্রসঙ্গে চেয়ারম্যান দেবাশীষ বসু বলেন,”অয়ন যদি সত্যিই আইনশৃঙ্খলা লংঘন করে থাকে তাহলে আইন আইনের পথে চলবে এবং সে শাস্তি পাবে। তবে কিভাবে এই ঘটনা ঘটলো তার নির্দিষ্ট একটা প্রেক্ষাপট রয়েছে। সেটা খতিয়ে দেখা উচিত।”

হরিণঘাটা পৌর এলাকায় গোষ্ঠী কোন্দল চরমে। পৌরসভার সূত্রে খবর, পৌরসভায় চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ নিয়ে দ্বন্দ্ব বেধেছে প্রাক্তন এবং বর্তমান চেয়ারম্যানের মধ্যে। এদিকে তাদের দুজনের মধ্যে কথোপকথনের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়েছে (অডিও ক্লিপের সত্যতা যাচাই করেনি অবতক খবর)। সেখানে শোনা যাচ্ছে, রাজীব দালাল এই নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে বর্তমান চেয়ারম্যানের সাথে আপত্তিজনক ভাষায় কথা বলছেন।

আর এই কথোপকথনের বিষয়টি জানতে পেরে অয়ন বসু রাজিব দালালের কাছে জানতে চান যে, তাঁর কাকার সাথে কেন ওই ভাষায় তিনি কথা বলেছেন?

রাজিব বাবুর অভিযোগ, “পৌরসভায় নিয়োগ দুর্নীতি হয়েছে।পৌর প্রতিনিধিরা তার প্রতিবাদ করেছে। বৃহস্পতিবার অয়ন এসে তাঁর কাকার সাথে কেন আপত্তিজনক ভাষায় কথা বলেছি,এই বলে আমার উপর চড়াও হয়। এদিকে কোন অডিও ক্লিপিং-এর বিষয়ে আমার কোন কিছু জানা নেই।”

অন্যদিকে অয়ন বসু জানান,”ওই অডিও ক্লিপের বিষয়ে জানতে চেয়ে রাজীব দালালের সাথে কথা বলে ফেরার পথেই রাজিব দালাল আপত্তিজনক ভাষায় কথা বলেন,হুমকি দেন,পাশাপাশি ঘুষিও মারেন। তারপর ধাক্কা দিতে গিয়ে তাঁর গেঞ্জি ছিড়ে যায়।”

জানা গেছে, বৃহস্পতিবার রাতে এই ঘটনার পর রাজীব দালালের সমর্থকরা জাগুলি চৌমাথা জাতীয় সড়ক অবরোধ করে। পরবর্তীতে মোহনপুরে তারা বিক্ষোভ দেখান।

সুতরাং হরিণঘাটা পৌর এলাকায় গোষ্ঠীদ্বন্দ্ব যে প্রকাশ্যে চলে এসেছে তা আর বলার অপেক্ষা রাখে না।