অবতক খবর,১৫ এপ্রিল: শিশু পাচারচক্রের পর্দাফাঁস! দুই জেলার পুলিশের তৎপরতায় মূল পাণ্ডা-সহ জালে ৫ জন। শিশু কেনার অভিযোগে আটক দম্পতি। উদ্ধার হয়েছে এক শিশুও। অনিতা ঝুনঝুনওয়ালা নামে চক্রের এক পাণ্ডাকে বুধবার হিন্দমোটর থেকে গ্রেফতার করে দক্ষিণ দিনাজপুর ও চন্দননগর কমিশনারেটের যৌথ বাহিনী। পুলিশের দাবি, ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে কয়েক লক্ষ টাকা।

তদন্তকারীদের দাবি, গত সোমবার শিশু পাচারের অভিযোগে দক্ষিণ দিনাজপুরের পতিরাম থানা এলাকার রোলার মোড় থেকে ২ জনকে গ্রেফতার করা হয়। পুলিশের দাবি, ওই সময় এক শিশুকে নিয়ে চম্পট দেয় এক ব্যক্তি। ধৃতদের লাগাতার জেরা করে আরও ২ অভিযুক্তের হদিশ মেলে। বরানগর ও চারু মার্কেট এলাকা থেকে তাঁদের গ্রেফতার করা হয়। ধৃত ৪ জনকে জেরা করে চক্রের মূল পাণ্ডার হদিশ পায় পুলিশ। বুধবার হিন্দমোটর থেকে  গ্রেফতার করা হয় অনিতা ঝুনঝুনওয়ালা নামে ওই মহিলাকে। পুলিশের দাবি, চক্রের পাণ্ডার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সম্প্রতি হিন্দমোটরে ভাড়া বাড়িতে থাকছিলেন তিনি।

চক্রের মূল পাণ্ডাকে গ্রেফতারের পর এক শিশুকেও উদ্ধার করে পুলিশ। এক দম্পতির কাছে ওই শিশুকে বিক্রি করে দেওয়া হয়েছিল। তাঁদেরকেও আটক করা হয়েছে।