অবতক খবর , রণজিৎ যাদব , উত্তর দিনাজপুর :- গ্রিনসিটি মিশন প্রকল্পের মধ্য দিয়ে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের ৬ টি হাইস্কুলে সৌন্দর্যায়নের কাজ শুরু করলো পুরসভা। এই প্রকল্পের অধিনে খেলাধুলার মাঠ সংস্কার, স্কুলের ভেতরে পাকা ফুটপাত তৈরি ও বসার ব্যবস্হা এবং সবুজায়ন বৃদ্ধির কাজ হবে। ২০১৯-২০ অর্থবর্ষে অনুমোদিত এই প্রকল্পে ৯০ লক্ষ টাকা খরচ করে স্কুল সৌন্দর্যায়নের কাজ হচ্ছে।

কালিয়াগঞ্জ শহরের পার্বতী সুন্দরী হাইস্কুল, সরলা সুন্দরী হাইস্কুল, গিন্নীদেবী হাইস্কুল, শেরগ্রাম হাইস্কুল, মিলনময়ী গালর্স হাইস্কুল এবং মনমোহন গালর্স হাইস্কুলে গ্রিনসিটি মিশন প্রকল্পে এই সৌন্দর্যায়নের কাজ করবে কালিয়াগঞ্জ পুরসভা। ইতিমধ্যেই কালিয়াগঞ্জ শহরের কয়েকটি হাইস্কুলে পুরসভার তরফে এই কাজ শুরু হয়েছে।

কালিয়াগঞ্জের পুরসভার প্রশাসক শচীন সিংহরায় জানান শহর এলাকার ৬ টি হাইস্কুলে গ্রিনসিটি মিশনের কাজ হবে। স্কুলের পরিবেশ আরোও সুন্দর করে সাজিয়ে তোলা হবে এই প্রকল্পের মাধ্যমে। শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ যত সুন্দর হবে, এতে ছাত্রছাত্রীদের মন ভালো থাকবে।

প্রয়োজনে স্কুলের ময়দানে মাটি ভড়াট করা হবে খেলাধুলার সুবিদার্থে বলে জানান কালিয়াগঞ্জের পুর প্রশাসক। গ্রিনসিটি মিশন প্রকল্পে কালিয়াগঞ্জ শহরের ৬ টি হাইস্কুলে সৌন্দর্যায়নের যে উদ্যোগ নিয়েছে পুরসভা। তাতে খুশি কালিয়াগঞ্জের অভিভাবক ও শিক্ষকমহল। শহরের সার্বিক উন্নয়নের সঙ্গে সামঞ্জস্য রেখে হাইস্কুলের পরিবেশ উন্নত হলে, তা ছাত্রছাত্রীদের মানসিক বিকাশের সহায়ক হবে বলে মনে করে শিক্ষকমহল।