নিজস্বসংবাদদাতা ::অবতক খবর ::মালদহ ::৪ঠা ডিসেম্বের :: গত ২০ নভেম্বর থেকে স্থায়ীকরণের দাবি নিয়ে নিজেদের অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের শতাধিক অস্থায়ী কর্মীরা।ওই বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে সামিল হয়েছেন একশো বাইশ জন অস্থায়ী কর্মী। পরিস্থিতি না সামলাতে পেরে বিশ্ববিদ্যালয়ে আসছিলেন না গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেন, রেজিস্টার সহ অন্যান্য আধিকারিকেরা।

এরপর এই আন্দোলনের মাধ্যমে গত ২৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেন পদত্যাগ করেন। এখন আন্দোলনকারীরা রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে সরব হয়েছেন।বিক্ষোভকারী সারাবাংলা শিক্ষাবন্ধু সমিতির গৌড়বঙ্গ শাখা সংগঠনের সভাপতি সুভায়ু দাস বলেন, সাত বছরেরও বেশি সময় ধরে আমরা বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী কর্মী হিসাবে কাজ করে আসছি। কিন্তু আমাদের বেতন বৃদ্ধি নিয়ে কোনও রকম চিন্তাভাবনা করছে না বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পাশাপাশি স্থায়ীকরণের দাবি করা হয়েছে। কিন্তু এইসব নিয়ে কোনও ভাবনা চিন্তা নেই কর্তৃপক্ষের । তাই এখন বিশ্ববিদ্যালয়ের মোট একশো বাইশ জন অস্থায়ী কর্মী বেতন বৃদ্ধির দাবিতে লাগাতার অবস্থান বিক্ষোভ চালাছে।বিক্ষোভকারী অস্থায়ী কর্মীদের বক্তব্য, আন্দোলনের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনও প্রতিশ্রুতি দেয়নি। বরং উপাচার্য পদত্যাগ করেছেন। এখন আমরা রেজিস্টারের পদত্যাগের দাবি করছি।

এদিকে এই আন্দোলনের জেরে রীতিমতো দূর্ভোগে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। তাঁদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় দৈনন্দিন কাজকর্ম স্তব্ধ হয়ে গিয়েছে । এমন কি বন্ধ হয়ে গিয়েছে প্রত্যেকের বেতন।