অবতক খবর নিউজ ব্যুরো :: :: ২২শে,নভেম্বর :: কোলকাতা :- এদিন বর্ণাঢ্য অনিুষ্ঠানের মধ্যে দিয়ে ইডেন গার্ডেন্সে সূচনা হয় দেশের প্রথম দিন-রাতের টেস্টের। ক্রিকেটের নন্দনকাননে ঐতিহাসিক গোলাপি উৎসবে শামিল হয়েছে গোটা বাংলা। এদিন ইডেন বেল বাজিয়ে খেলার শুভারম্ভ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোনার কয়েনে টস হয় এদিন। টসে জেতার পর ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মোমিনুল হক। কিন্তু প্রথম ঘণ্টাতেই বেকায়দায় পড়ে যায় তাঁরা। ১৭ রানে তিন উইকেট পড়ে যায় তাঁদের। তিনজন ব্যাটসম্যান শূন্য রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। ওপেনার শাদমান ইসলামের ২৯ রানই এখনও পর্যন্ত প্রথম ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রান।তিন উইকেট নেন ইশান্ত শর্মা এবং দুটি নেন উমেশ যআদব। মহম্মদ শামি নেন একটি উইকেট। ভারতীয় পেস ব্যাটারির সামনে অসহায় দেখাচ্ছে বাংলা টাইগারদের। উমেশ যাদবের বলে মোমিনুল হকের ক্যাচ উড়ে গিয়ে ধড়েন রোহিত শর্মা। ঐতিহাসিক ইডেন টেস্টে প্রথম বল করেছিলেন ইশান্ত শর্মা।

প্রথম বল খেলেছিলেন শাদমান ইসলাম। সঙ্গে সঙ্গে ইতিহাসের অঙ্গ হয়ে গিয়েছিলেন এই দু’জন। ইশান্ত আবার গোলাপি বলে প্রথম উইকেটও নিয়েছিলেন। তাঁর বলে এলবিডব্লিউ হয়েছিলেন ইমরুল কায়েস (৪)। ১৫ রানে পড়েছিল বাংলাদেশের প্রথম উইকেট। পরের দুই উইকেট পড়ে দুই রানের মধ্যে। সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি বাংলাদেশ ।