অবতক খবর,১০ মে,কলকাতা,সুমিত: কাশীপুরে বিজেপি নেতার রহস্যজনক মৃত্যুর মামলায় কলকাতা হাইকোর্টে ময়নাতদন্তের রিপোর্ট জমা পড়ল। সেই রিপোর্টে বলা হয়েছে বিজেপি নেতার মৃত্যু হয়েছে হ্যাংগিং-এর কারণে। অর্থাত্ গলায় কিছু জড়িয়ে ফাঁস লেগে তাঁর মৃত্যু হয়েছে। একইসঙ্গে শিরদাঁড়াতেও কিছু আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে যেটাও ওই ঝুলে পড়ার কারণেই হয় বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

এদিন ওই রিপোর্ট জমা পড়ার পর তা রাজ্যের হাতে তুলে দেয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।
এরপর রাজ্যকে তাদের বক্তব্য জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। আদালত এও জানিয়ে দিয়েছে আপাতত রাজ্যকেই তদন্ত প্রক্রিয়া চালিয়ে যেতে হবে। অর্থাত্ রাজ্য পুলিসের ওপরই ভরসা রাখল আদালত।

কাশীপুরে বিজেপি নেতা অর্জুন চৌরাসিয়ার রহস্যমৃত্যুতে রাজ্য রাজনীতি সরগরম হয়ে ওঠে। সিবিআই তদন্তের দাবিতে অনড় শোকস্তব্ধ পরিবার। অন্যদিকে নিহত বিজেপি নেতা অর্জুন চৌরাশিয়ার বাড়িতে বসানো হয় সিসিটিভি ক্যামেরা। এমনকী যে পরিত্যক্ত বাড়িতে দেহ মিলেছিল সেখানেও বসানো হয় সিসিটিভি ক্যামেরা।

অন্যদিকে আলিপুর কমান্ড হাসপাতালে নিহত বিজেপি নেতার ময়নাতদন্ত করা হয়। পুরো ময়নাতদন্তের ভিডিওগ্রাফিও করা হয়েছে বলে সূত্রের খবর। কড়া নিরাপত্তা বেষ্টণীতে কলকাতা পুলিসের কনভয় দিয়ে আরজিকর হাসপাতাল থেকে কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয় অর্জুন চৌরাশিয়ার মৃতদেহ। ধর্মতলা মেয়ো রোড হয়ে অর্জুন চৌরাশিয়ার দেহ নিয়ে যাওয়া হয় কমান্ড হাসপাতালে।কলকাতা হাইকোর্টের নির্দেশেই কমান্ড হাসপাতালে দেহের ময়নাতদন্ত করা হয়। এই ময়নাতদন্তে কী উঠে আসে সেদিকেই তাকিয়ে ছিলেন রাজ্যবাসী সহ পরিবার পরিজন।
১৯ মে মামলার পরবর্তী শুনানি।